অসাম্প্রদায়িক চেতনায় কুঠারাঘাত করেছেন মেয়র আব্বাস: ছাত্রমৈত্রী

  • 66
    Shares

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি ও ইসলামী শরিয়ত মতে নয় বলে মন্তব্য করায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্রমৈত্রীর জেলা ও মহানগরের নেতৃবৃন্দ। তারা বলেন, মেয়র আব্বাস চরম ধৃষ্টতা দেখিয়েছেন। তিনি বঙ্গবন্ধু এবং অসাম্প্রদায়িক চেতনায় কুঠারাঘাত করেছেন।

বুধবার জেলা ও মহানগরের যৌথ সভায় মেয়র আব্বাসের বক্তব্যেও নিন্দা প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। সভায় বক্তারা বলেন, মেয়র আব্বাস কাটাখালী এলাকায় জামায়াতের পৃষ্টপোষক। তিনি আওয়ামী লীগ করলেও তার অন্তরে সাম্প্রদায়িকতা লালন করতেন। একজন জনপ্রতিনিধি নিয়ে হয়ে এধরনের বক্তব্য মেনে নেয়া যায় না। তাকে অবিলম্বে মেয়র পদ থেকে অপসারণ করার দাবি জানানো হয়।

রাজশাহী শহর থেকে জামায়াতমুক্ত করতে হলে আব্বাস ও হড়গ্রাম ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি সম্পাদক ও রাজশাহী মহানগর সভাপতি ওহিদুর রহমান ওহি। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজে কতিপয় কিছু ‘দর্শক’ পাকিস্তানের জার্সি ও পতাকা প্রদর্শনÑ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও সুপরিকল্পিত। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী চলাকালীন ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পাকিস্তানি পতাকা ও জার্সি প্রদর্শনের মধ্যে রাজনৈতিক দুরভিসন্ধি এবং রাষ্ট্রদ্রোহিতার শামিল। পাকিস্তানি ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে সতর্ক এবং সচেতন থাকতে হবে।

শিক্ষার্থীদের হাফ ভাড়া যৌক্তিক দাবি করে ছাত্রমৈত্রী নেতৃবৃন্দ বলেন, পাকিস্তানী সে সময় বাসের ভাড়া বাড়িয়েছিলো। ঢাকার রাজপথে এনিয়ে আন্দোলন হয়েছিলো। ১৯৬৯ সালে ছাত্র সংগ্রাম পরিষদের ১১ দফায় শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি ছিলো। স্বাধীনতার ৫০ বছর হয়ে গেলেও এনিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত বা আইন হয়নি। আইন করে শিক্ষার্থী হাফ ভাড়া করার দাবি জানায় ছাত্রমৈত্রী।

এছাড়াও আগামী ৬ ডিসেম্বর ছাত্রমৈত্রীর ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শোভাযাত্রা ও ছাত্র সমাবেশ করবে সংগঠনটি।

ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের পরিচালনায় আরও বক্তব্য দেন নগর ছাত্রমৈত্রীর সহ-সভাপতি সাকিব আল হাসান, সাংগঠনিক সম্পাদক বিজয় সরকার, বোয়ালিয়া থানা সভাপতি অমিত সরকার, রাজপাড়া থানা সাধারণ সম্পাদক ইফতিক হাসান, ছাত্রনেতা আমির হামজা, গৌরবসহ বিভিন্ন থানা ও কলেজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এসবি/এমই


  • 66
    Shares