অনিয়মে কারণে পুঠিয়া থানায় বদলির হিড়িক

  • 137
    Shares

পুঠিয়া প্রতিনিধি : ব্যাপক অনিয়মের কারণে রাজশাহীর পুঠিয়া থানার ১৬ সদস্যকে এক যোগে বদলি করা নিয়ে চলছে নানা গুঞ্জন। গণবদলির এই বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী। তবে এই গণবদলী স্বাভাবিক প্রক্রিয়ায় হয়েছে বলে জানিয়েছেন তিনি।

থানার সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাবেক ওসির নামে একজন সিপাহী ও দুইজন গাড়িচালক উপজেলার বিভিন্ন স্থান থেকে নিয়মিত মাসোহারা নিত। আর তাদের সাথে যুক্ত ছিল আরও দুইজন পুলিশ সদস্য।

অপরদিকে একাধিক উপ-পরিদর্শক অর্থের বিনিময় মামলার তদন্তে নানা অনিয়মের পাশাপাশি মাদক ও নারী ঘটিত বিষয়ে জড়িয়ে পরেন। এ সকল অনিয়মের বিষয়গুলো জেলা পুলিশ সুপার অবহিত হওয়ার পর এই গণবদলির আদেশ আসে। গণবদলির মধ্যে উপপরিদর্শক চারজন, সহকারী উপপরিদর্শক সাতজন, চারজন গাড়িচালক ও একজন সিপাহী রয়েছে।

গত সপ্তাহে পুঠিয়া থানার সাবেক ওসি রেজাউল ইসলামকে বদলি করে রাজশাহী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। এর আগে পুলিশ পরিদর্শককে (তদন্ত) বদলী করা হয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) ইমরান জাকারিয়া বলেন, পুঠিয়া থানার ১৬ জনকে এক যোগে বদলি করা হয়েছে। তাদেরকে দেশের বিভিন্ন থানায় বদলী করা হয়েছে। তবে তিনি তাদের একযোগে বদলির বিষয়ে সুস্পষ্ট করে কিছু জানাননি।

এসবি/এসএন/এমই


  • 137
    Shares