জানুয়ারি ১৮, ২০১৮ ৩:৪৯ পূর্বাহ্ণ

Home / বিনোদন / শুভ জন্মদিন শাবনূর

শুভ জন্মদিন শাবনূর

সাহেব-বাজার ডেস্ক : ঢাকাই সিনেমার অধিক জনপ্রিয় নায়িকাদের মধ্যে শাবনূর একটি উজ্জল নাম। ব্যবসা সফল ও জনপ্রিয় অসংখ্য চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। আজ ১৭ ডিসেম্বর এই নায়িকার জন্মদিন। পরিবর্তন ডটকমের পক্ষ থেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন শাবনূর।

১৯৭৯ সালের এই দিনে যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন এ নায়িকা। যার আসল নাম নূপুর। এহতেশাম পরিচালিত ‘চাঁদনী রাতে’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। ১৯৯৩ সালে মুক্তি পায় চলচ্চিত্রটি।

নায়ক সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে মোট ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন শাবনূর। সেই সময়ে সালমান-শাবনূর জুটি দারুণ জনপ্রিয় হয়েছিল। এই জুটির বেশির ভাগ ছবিই ছিল ব্যবসাসফল। সালমান শাহর মৃত্যুর পর নায়ক রিয়াজ, ফেরদৌস, মান্না ও শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেও তিনি সফল হন।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রের জন্য ২০০৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাবনূর। ‘বউ শাশুড়ির যুদ্ধ’ চলচ্চিত্রের জন্য ২০০৩ সালে সেরা অভিনেত্রী হিসেবে বাচসাস পুরস্কার পান তিনি।

অনেক দিন থেকেই অভিনয় থেকে দূরে আছেন শাবনূর। আবার ফেরার প্রস্তুতি নিচ্ছেন। মোস্তাফিজুর রহমান মানিকের ‘এত প্রেম এত মায়া’ চলচ্চিত্রের জন্য কিছুদিন আগে প্লেব্যাক করেছেন। ইতিমধ্যে ছবির ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে। বাকি শুধু শাবনূরের অংশের। এই সিনেমায় শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছেন শাবনূর। এখন শুধু তার শুটিয়ে ফেরার প্রতিক্ষা।

এসবি/এমএইচ

Print Friendly, PDF & Email

Check Also

সালিশ বৈঠকে হাজির হয়ে যা বললেন অপু

সাহেব-বাজার ডেস্ক : শাকিব খানের সঙ্গে বিচ্ছেদ চান না বলে নিজের মত জানিয়েছেন চিত্রনায়িকা অপু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *