জানুয়ারি ১৮, ২০১৮ ৪:০০ পূর্বাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / ৫৫ বছর জীবন দশায় ১৪ বছর জেলে ছিলেন জাতীর পিতা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

৫৫ বছর জীবন দশায় ১৪ বছর জেলে ছিলেন জাতীর পিতা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঘা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, ৫৫ বছর জীবন দশায় ১৪ বছর জেলে কাটিয়েছেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। শুক্রবার সকালে বাঘার দাদপুর গড়গড়ি উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনার উদ্বোধন পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

সকাল সাড়ে ১১ টায় বিশিষ্ট সমাজ সেবক ও (অবঃপ্রাপ্ত) শিক্ষক হালিম মোল্লার সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, দেশ রক্ষার জন্য যারা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন তাদের কথা আমারা কোনদিন ভুলব না। ভুলবনা শহীদ বুদ্ধি জিবীদের কথা। তিনি অনেক দেরিতে হলেও দাদপুর গড়গড়ি উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনার স্থপনে যারা সহায়তা করেছেন তাদেরকে ধন্যবাদ জানান।

মন্ত্রী বলেন, শহীদ মিনার ভাষাশহীদদের উদ্দেশে নির্মিত স্মৃতিস্থম্ভ। ১৯৫২ সালের একুশে ফ্রেব্রুযরীর ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতিকে অমর করে রাখার উদ্দেশ্যে ঢাকা মেডিকেল কলেজ হোস্টেল প্রাঙ্গণে এই স্তম্ভ প্রথম নির্মিত হয়। যা বর্তমানে ‘শহীদ মিনার’ নামে পরিচিত। তবে প্রথম শহীদ মিনার নির্মিত হয় ১৯৫২ সালের ২৩ ফেব্রুয়ারি।

সভায় উপস্থিত ছিলেন, বাঘা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিক্ষাক বাবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আওয়ামী লীগ নেতা ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, প্রভাষক ওয়াহেদ সাদিক কবির ও অত্র এলাকার সুধীজনসহ আওয়ামী সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে বাদ জুমা তিনি মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর উচ্চ বিদ্যালয় মাঠে আরো একটি শহীদ মিনার এর শুভ উদ্বোধন করেন। ওই মঞ্চে উপস্থিত ছিলেন, অত্র উইনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষক সাইফুল ইসলাম, বাঘা স্বাস্থ্য কেন্দের প্রধান সিরাজুল ইসলাম ও বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অত্র এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

দলীয় সূত্রে জানা গেছে, শনিবার (১৬-১২-১৭) মহান বিজয় দিবস। আর এই দিবসে মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সকালে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করবেন। এরপর চারঘাট-বাঘায় বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচীতে তিনি পৃথক পৃথক ভাবে অংশ গ্রহণ করবেন।

এসবি/এনজেড/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করা এবং বিভিন্ন নতুন উদ্ভাবনকে তুলে ধরার লক্ষ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *