জানুয়ারি ১৮, ২০১৮ ৩:৫৮ পূর্বাহ্ণ

Home / শিক্ষা-সংস্কৃতি / রাকসু নির্বাচনের দাবিতে চার দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি শুরু

রাকসু নির্বাচনের দাবিতে চার দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি শুরু

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে চার দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে শিক্ষার্থীদের আন্দোলন মঞ্চের ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা এ গণস্বাক্ষর শুরু করেন।

চার দিনব্যাপী এ কর্মসূচি শেষে ১৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর গণস্বাক্ষর কর্মসূচির স্বারক লিপি প্রদান করা হবে। এ পরিপ্রেক্ষিতে উপাচার্যের বক্তব্যের উপর ভিত্তি করে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এসময় বক্তব্য দেন ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থী সজীব কুমার সরকার। তিনি বলেন, গত ২৭ বছর ধরে রাকসু অচল হয়ে আছে। শিক্ষার্থীদের কথা বলার কোন প্রতিনিধি নেই। অথচ এটা আমাদের অধিকার। নিজেদের অধিকার আদায়ে আমরা নিজেরাই নেমেছি। গত ১৩ ডিসেম্বর মোমবাতি জ্বালিয়ে ও শপথ গ্রহণ করে আমরা লাগাতার এই আন্দোলন কর্মসূচীর শুরু করেছিলাম। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো। তারই ধারাবাহিকতায় আজ গণস্বাক্ষর গ্রহণ শুরু করেছি।

এসময় উপস্থিত ছিলেন রাকসু আন্দোলন মঞ্চের কর্মী গণিত বিভাগের মো. হাবিবুর রহমান হাবিব, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরীফ, আরবী সাহিত্য বিভাগের জোবায়ের হোসেন জোহা, নাট্যকলা বিভাগের মোরশেদ শাহরিয়ার, ইসলামের ইতিহাস বিভাগের আব্দুল মজিদ অন্তর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরাফাত রহমান, রিজভী আহমেদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী খুর্শিদ রাজীবসহ বিভিন্ন বিভাগের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর সন্ধায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রাকসু নির্বাচনের দাবিতে মোমবাতি জ্বালিয়ে শপথ গ্রহণ করে আন্দোলন কর্মসূচী শুরু করে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী শিক্ষার্থীরা।

এসবি/এমএন/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

ভারতে স্কলারশিপ, ২০ জানুয়ারি পর্যন্ত আবেদন

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ দিচ্ছে ভারত। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জন্য ইন্ডিয়ান কাউন্সিল ফর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *