জানুয়ারি ১৮, ২০১৮ ৩:৫৭ পূর্বাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় প্রতিবারের ন্যায় এবারও আবুল কাশেম শিক্ষা বৃত্তি ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯ টা থেকে ১০ টা পর্যন্ত মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজ, ইসলামি একাডেমি স্কুল এ্যান্ড কলেজ ও ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুলে এই পরিক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ৭’শ শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ ৫০ জনকে বৃত্তি সনদ ও নগদ টাকা প্রদান করা হয়।

সকাল ১১ টায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজ মাঠে ট্রাস্টের চেয়ারম্যান শামসুল হক রাজুর ছোট ভাই ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথী হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

এছাড়াও বিশেষ অতিথী হিসাবে বক্তব্য রাখেন শাহদৌলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুর উদ্দিন সরকার, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আহসানারা বেগম, রাজশাহী ক্যাডেট কলেজের প্রভাষক শাহিন মাহামুদ শিমুল, ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুলের নির্বাহী পরিচালক সোলাইমান হোসেন প্রমুখ।

আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রথম স্থান অধিকারিকে ৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারিকে ৩ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারিকে ২ হাজার টাকাসহ ৪৭ জনকে ১ হাজার টাকা ও প্রত্যেককে একটি করে সদনপত্র প্রদান করা হয়। এই বৃত্তি পরীক্ষায় বাঘা ও চারঘাট উপজেলা ছাড়াও নাটোর, পাবনা, রাজশাহী, সারদা এবং পুঠিয়াসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এ পরীক্ষার সার্বিক দায়িত্ব পালন করেছেন ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুলের প্রধান শিক্ষক প্রদীপ কুমার, নিপা খাতুন, সুজন মাহামুদ, রফিকুল ইসলাম ও সোহেল রানাসহ অন্যান্য শিক্ষক মন্ডলী এবং ট্রাস্টের ট্রেজারার নুরুজ্জামান।

এসবি/এনজেড/এআইআর

 

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করা এবং বিভিন্ন নতুন উদ্ভাবনকে তুলে ধরার লক্ষ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *