জানুয়ারি ১৮, ২০১৮ ৪:০১ পূর্বাহ্ণ

Home / খেলাধুলা / টি-টেন ক্রিকেটে খেলা হচ্ছে না মুস্তাফিজের

টি-টেন ক্রিকেটে খেলা হচ্ছে না মুস্তাফিজের

সাহেব-বাজার ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আজ থেকে শুরু হচ্ছে টি-টেন ক্রিকেট। টি-টেন ক্রিকেটে বাংলাদেশ থেকে সাকিব আল হাসান ও তামিম ইকবাল খেললেও মুস্তাফিজুর রহমানের খেলা হচ্ছে না। চার দিনের এই প্রতিযোগিতায় খেলার জন্য বাঁহাতি পেসারকে এনওসি (অনাপত্তিপত্র) দেয়নি বিসিবি।

টি-টেন ক্রিকেটে খেলতে বুধবার আরব আমিরাতে গেছেন সাকিব। একই দিন তামিম, মুস্তাফিজেরও যাওয়ার কথা ছিল।

কিন্তু তামিম যেতে পারেনি বিসিবির শুনানির মুখোমুখি হওয়ার কারণে। বিপিএল চলাকালে মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা করায় তামিমকে কারণ-দর্শানোর চিঠি দিয়েছিল বিসিবি।

আজ তামিমকে শুনানিতে ডেকেছিল বিসিবির শৃঙ্খলা কমিটি। শুনানি শেষে বিসিবির পরিচালক মাহবুব আনাম বলেছেন, ‘তামিমকে আজ আমরা শুনানিতে ডেকেছিলাম। ও ওর বক্তব্য দিয়েছে। সেদিন তামিম যেটা বলেছে, তার জন্য সে দুঃখ প্রকাশ করেছে।’

তামিম জানিয়েছেন, মিরপুরের উইকেট নিয়ে যে সমালোচনা তিনি করেছেন, সেটায় আরো মার্জিত ভাষা ব্যবহার করতে পারতেন।

তামিমের টি-টেন ক্রিকেটে খেলা নিয়ে কোনো শঙ্কা নেই। আজ সন্ধ্যা ৬টার বিমানে তিনি আরব আমিরাতে উড়াল দেবেন। তবে আগে যেখানে তার তিনটি ম্যাচ খেলার কথা ছিল, এখন একটি কম খেলবেন। কারণ আজই তামিমের দল পাখতুনের একটি ম্যাচ আছে।

আজ রাতে ম্যাচ আছে সাকিবের দল কেরালা কিংসেরও। এই দলের বিপক্ষেই আজ বেঙ্গল টাইগার্সের হয়ে খেলার কথা ছিল মুস্তাফিজের। কিন্তু এনওসি না পাওয়ায় যেতে পারছেন না ‘দ্য ফিজ’।

দক্ষিণ আফ্রিকা সফরে গোড়ালির চোটে পড়েছিলেন মুস্তাফিজ। ফলে বিপিএলে রাজশাহী কিংসের হয়ে প্রথম দুই লেগ খেলতে পারেননি। শেষ দিকে চার ম্যাচে খেলেছেন। সামনে বাংলাদেশের ব্যস্ত সূচি। টি-টেন ক্রিকেটে মুস্তাফিজকে খেলার অনুমতি দিয়ে তাই ঝুঁকি নিতে চায় না বিসিবি।

এসবি/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

যে ভালোবাসতে পারে সেই তো সুখি: মাশরাফি

সাহেব-বাজার ডেস্ক : পূবাইলে গড়ে ওঠা ম্যাশ রয়্যাল পার্ক নিয়ে বেশ কিছুদিন ধরেই সরব সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *