জানুয়ারি ১৮, ২০১৮ ৩:৫৯ পূর্বাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / রাজশাহীতে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালন

রাজশাহীতে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানের মতো বিভাগীয় শহর রাজশাহীতেও প্রথমবারের মতো জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার সকারে জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় একটি বর্ণাঢ্য র‌্যালি। পরে বিকেলে বিভাগীয় প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় কনসার্ট ফর আইসিটি।

সকাল ১০টায় নগরীর মনিবাজার এলাকা থেকে র‌্যালিটি বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি নগরীর লালন শাহ মঞ্চের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইসলাম ও জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফসহ বিভাগীয় এবং জেলা পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

র‌্যালি শেষে লালন শাহ মঞ্চে দিবসটির তাৎপর্য তুরে ধরে বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম। তিনি বলেন, সরকার রুপকল্প-২০২১ বাস্তবায়নে কাজ করে চলেছে। এই রুপকল্প বাস্তবায়নে তথ্যপ্রযুক্তি বিভাগও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস এই বিভাগের কার্যক্রমে আরও গতি আনবে।

এদিকে বিকেলে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আয়োজন করা হয় ‘কনসার্ট ফর আইসিটি’। রাজশাহীর তিনটি ব্যান্ডদল অনুষ্ঠানের শুরুতে গান পরিবেশন করেন। এছাড়া ঢাকা থেকে কয়েকজন শিল্পীও গান পরিবেশন করেন। অনুষ্ঠানে কৌতুক পরিবেশন করেন মীরাক্কেল তারকা আবু হেনা রনি।

বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম ও জাকির হোসেনসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা এবং পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ কনসার্ট উপভোগ করেন।

এসবি/আরআর/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করা এবং বিভিন্ন নতুন উদ্ভাবনকে তুলে ধরার লক্ষ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *