জানুয়ারি ১৮, ২০১৮ ৩:৪৭ পূর্বাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / বাঘায় কানাডা-বাংলাদেশ শিক্ষা বৃত্তি প্রদান

বাঘায় কানাডা-বাংলাদেশ শিক্ষা বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার শাহদৌলা ডিগ্রী কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঁচ মেধাবী শিক্ষার্থীকে কানাডা-বাংলাদেশ শিক্ষা বৃত্তি (নগদ ১০ হাজার টাকার চেক ও একটি করে সনদ) প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে কলেজের অধ্যক্ষ নুরুদ্দিন সরকার এ বৃত্তি প্রদান করেন।

সূত্রে জানা যায়, বর্তমান সরকার এ দেশের গরিব ও মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার মান উন্নয়ন ও ভবিষ্যত চিন্তা করে বর্হির বিশ্বের একটি দেশ কানাডা’র সাথে শিক্ষা বৃত্তি প্রদান ২০১৭ কর্মসূচি চালু করেছেন। এই কর্মসূচির আলোকে ইন্টারনেটের মাধ্যমে আবেদন করে উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান থেকে পাঁচজন বৃত্তি পাওয়া সম্ভব। এই বৃত্তির মূল্যায়ন হিসাবে রয়েছে একটি সনদপত্র ও বাৎসরিক ১০ হাজার টাকার চেক।

তারই ধারাবাহিকতায় উপজেলা সদরে অবস্থিত শাহদৌলা ডিগ্রী কলেজের উচ্চ মাধ্যমিক পড়ুয়া পাঁচ শিক্ষার্থী আবেদন করে। এরা হলো- তুষার আহাম্মেদ, মনিরুল ইসলাম, শিখা খাতুন, মেঘলা খাতুন ও খোকন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজ পরিচালা পরিষদের সদস্য এ্যাড: আব্দুল হান্নান, কলেজের সহকারি অধ্যাপক সাইফুল ইসলাম, শতদল কুমার পাল, মাজদার রহমান ও প্রভাষক সালাউদ্দিন শিমুল ।

এসবি/এনজেড/এআইআর

 

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করা এবং বিভিন্ন নতুন উদ্ভাবনকে তুলে ধরার লক্ষ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *