জানুয়ারি ১৮, ২০১৮ ৪:০০ পূর্বাহ্ণ

Home / খেলাধুলা / ফাইনালে ঢাকাকে ২০৭ রানের লক্ষ্য ছুড়ে দিলো রংপুর

ফাইনালে ঢাকাকে ২০৭ রানের লক্ষ্য ছুড়ে দিলো রংপুর

সাহেব-বাজার ডেস্ক : বিপিএলের ফাইনালে জিততে হলে কঠিন পথই পাড়ি দিতে হবে ঢাকা ডায়নামাইটসকে। মঙ্গলবার ফাইনালে আগে ব্যাটিংয়ে নেমে ঢাকাকে ২০৭ রানের বড় লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছে রংপুর রাইডার্স।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব। ক্রিস গেইলের বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ২০৬ রানের পাহাড় গড়েছে রংপুর।

দলীয় ৬ রানের মাথায় জনসন চার্লসের উইকেট হারায় রংপুর। এরপর গেইল ও ম্যাককালাম মিলে ১০৭ বলে ২০১ রানের হার না মানা জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন।

গেইল ৬৯ বলে ৫টি চার ও ১৮টি ছক্কার সাহায্যে ১৪৬ রানের হার না মানা ইনিংস খেলেন। অন্যদিকে ম্যাককালাম ৪৩ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন।

প্রথম ১০ ওভার শেষে রংপুরের রান ছিল মাত্র ৬৮। ইনিংসের অর্ধের পথ পেরোনোর পরই গেইলের খুনে মেজাজ দেখতে থাকেন দর্শকরা। খালেদ আহমেদের করা দ্বাদশ ওভারের চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা হাঁকান এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। প্রথমটি ব্যাকওয়ার্ড পয়েন্টের ওপর দিয়ে এবং পরেরটি মিডউইকেটের ওপর দিয়ে। ওভারের শেষ বলে চার হাঁকিয়ে রংপুরের রানের চাকা সচল রাখেন গেইল।

আফ্রিদির করা দ্বাদশ ওভারে খুব একটা ঝড় তুলতে পারেননি গেইল। তবে ওভারের দ্বিতীয় বলে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে রংপুরের দর্শকদের ঠিকই উজ্জীবিত রাখেন গেইল। নারিনের করা ১৩তম ওভারে আরেকটি ছক্কা হাঁকিয়ে দর্শকদের বিনোদিত করেন এই ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার।

১৪তম ওভারে ফের মারমুখী হয়ে উঠেন গেইল। আফ্রিদির ওভারের পঞ্চম বলে মিডউইকেটের ওপর দিয়ে এবং পরের বলে লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকান বিপিএলের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান।

রক্ষা পাননি আবু হায়দারও। তার করা ১৫তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে টানা ছক্কা হাঁকান। পোলার্ডের করা ১৬তম ওভারে আরেকটি ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে যান গেইল।

এই ঝড়ের ধারাবাহিকতা ধরে রাখেন গেইল। পোলার্ডের করা ১৮তম ওভারে তিনটি এবং খালেদের করা ১৯তম ওভারে দুটি ছক্কা হাঁকান তিনি। সাকিবের করা ইনিংসের শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ফিনিশিং টাচ দেন গেইল।

এসবি/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

যে ভালোবাসতে পারে সেই তো সুখি: মাশরাফি

সাহেব-বাজার ডেস্ক : পূবাইলে গড়ে ওঠা ম্যাশ রয়্যাল পার্ক নিয়ে বেশ কিছুদিন ধরেই সরব সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *