জানুয়ারি ১৮, ২০১৮ ৩:৪৬ পূর্বাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / অবৈধ মোটরসাইকেল ধরতে রাবি প্রশাসনের অভিযান

অবৈধ মোটরসাইকেল ধরতে রাবি প্রশাসনের অভিযান

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। সোমবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অভিযানে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন অংশ নেয়।

বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর সময় গত বরিবার দুর্ঘটনায় গুরুতর আহত শিকার হন এক শিক্ষার্থী। ওই ঘটনার পর দিনই এই বিশেষ অভিযান চালানো হলো।

প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, বিকেল থেকে ক্যাম্পাসের প্যারিস রোড, শহীদ মিনারের সামনে বিনোদপুর গেটের পাশে, কাজলা গেট, প্রশাসন ভবনের সামনে পুলিশ ও প্রক্টর এই অভিযান চালায়।

তারা অভিযোগ করে বলেন, বছরে এক দুবার এমন অভিযানে কোন কাজ হবে না। প্রশাসন ও পুলিশকে সব সতর্ক ও স্বক্রিয় থাকতে হবে। তারা আরো বলেন, ক্যাম্পাসে বিকেল বেলা মোটরসাইকেলগুলোর বেপরোয়া গতির কারনে চলায় মুশকিল। এছাড়া মোটরসাইকেলের আশ্রয় নিয়ে মেয়েদেরকে উত্যক্ত করা, নির্জন স্থানে ছিনতাই করার মত ঘটনা ঘটিয়ে দ্রুত সরে পড়ে অপরাধীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা বজায় রাখতে এই অভিযান চালানো হয়েছে। অভিযানে মোটরসাইকেলগুলোর ড্রাইভিং লাইসেন্স, ক্যাম্পাসের কার্ড আছে কিনা চেক করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে চলার নিয়মের বাইরে কোন বাইকের গতি থাকলে তাদেরকে ধরা হয়েছে। অনেকগুলো সাইকেলের বিরুদ্ধে তাৎক্ষণিক মামলা করা হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসবি/এমএন/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

নির্বাচন না হলে এসএসসি হবে আগের রুটিনেই

সাহেব-বাজার ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোর কাউন্সিলর পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *