ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৪৩ অপরাহ্ণ

Home / খেলাধুলা / রংপুরকে ১৫৯ রানের টার্গেট দিল খুলনা

রংপুরকে ১৫৯ রানের টার্গেট দিল খুলনা

সাহেব-বাজার ডেস্ক : রংপুর রাইডার্সের বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছেন মাহমুদউল্লাহ। খুলনা টাইটানস ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে একা হাতে লড়ে গেছেন তিনি। সত্যিকার অধিনায়কের মতো সামনে থেকে নেতৃত্ব দিয়ে ৩৬ বলে খেলেছেন ৫৯ রানের অসাধারণ ইনিংস। তার এই ইনিংসের ওপর ভর দিয়ে খুলনা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়েছে করেছে ১৫৮ রান।

ব্রেন্ডন ম্যাককালামের চতুরতায় থেমেছে মাহমুদউল্লাহর ইনিংস। দুর্দান্ত ব্যাটিংয়ে খুলনা টাইটাইনসকে পথে ফেরানো এই ব্যাটসম্যান ডিপ মিডউইকেটে নাহিদুল ইসলামের হাতে ধরা পড়লেও পুরো কৃতিত্বটা ম্যাককালামের। কিউই তারকা বল তালুবন্দি করে সীমানা পেরিয়ে যাচ্ছিলেন দেখে বলটা শূন্যে ছুড়ে মারেন, সামনেই থাকা নাহিদুলের ক্যাচটা লুফে নিতে কোনও অসুবিধাই হয়নি।

অসাধারণ এই ক্যাচের আগে মাহমুদউল্লাহ ব্যাটে চালিয়েছেন তাণ্ডব। হাফসেঞ্চুরি পূরণ করে ৩৬ বলে খেলেছেন ৫৯ রানের ইনিংস। যাতে ছিল ৬টি চার ও দুটি ছক্কার মার।

সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে ফিরলেন ফর্মের তুঙ্গে থাকা রাইলি রোসো। ওই ধাক্কার পর আফিফ হোসেনের স্টাম্প উড়িয়ে ফেললেন রুবেল হোসেন। শুরুর ওই ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়ায় খুলনা মাহমুদউল্লাহর ব্যাটে।

টস হেরে ব্যাটিংয়ে নামা খুলনার শুরুটা ভালো ছিল না। আক্রমণাত্মক মেজাজে শুরু করা রোসো চার-ছক্কায় চট্টগ্রামের দর্শকদের মাতালেও টিকতে পারেননি বেশিক্ষণ। সোহাগ গাজীর বলে বোল্ড হওয়ার আগে ৪ বলে করেন ১১ রান। খানিকপর ৯ রান করা আফিফকে বোল্ড করেন রুবেল। নাজমুল হোসেন শান্তও টিকতে পারেননি। ভালো ইনিংসের ইঙ্গিত দিলেও এই ব্যাটসম্যান ফেরেন ২০ বলে ২০ রান করে।

এরপর নিকোলাস পুরানকে সঙ্গী করে খুলনাকে চাপ থেকে টেনে তোলেন মাহমুদউল্লাহ। পুরান ২০ বলে ১৬ রান করে আউট হলেও মাহমুদউল্লাহ এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত স্কোরে জমা করে তারা ১৫৮ রান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্ব শুরু হয়েছে খুলনা টাইটানস-রংপুর রাইডার্সের ম্যাচ দিয়ে। শুক্রবার দুপুরের এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে খুলনা। ঢাকা পর্বে টানা দুই ম্যাচ জিতে মুখোমুখি হয়েছে দল দুটি।

ঢাকার প্রথম পর্বটা দারুণ কেটেছে খুলনার। চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও পরের ম্যাচে মাহমুদউল্লাহরা হেরে গিয়েছিল ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। পরের ম্যাচ আবার পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। এরপর টানা দুই ম্যাচ জিতে পা রেখেছে চট্টগ্রামে। রংপুর ঢাকা পর্বে টানা দুই হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জিতে নিয়েছে পরের দুই ম্যাচ।

খুলনার একাদশে তিনটি পরিবর্তন এসেছে। পেসার শফিউল ইসলামকে বসিয়ে বাঁহাতি স্পিনার তানভীর ইসলামকে দলে নেওয়া হয়েছে। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান চ্যাডউইক ওয়ালটনের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন নিকোলাস পুরানকে। প্রথমবারের মতো একাদশে জায়গা পেলেন এই ক্যারিবিয়ান। সেক্কুগে প্রসন্নও বাদ পড়েছেন রংপুরের বিপক্ষে, তার জায়গায় ফিরেছেন জোফরা আর্চার।

খুলনা টাইটানস একাদশ: নিকোলাস পুরান, রাইলি রোসো, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, কার্লোস ব্রাথওয়েট, নাজমুল হোসেন শান্ত, আরিফুল হক, জোফরা আর্চার, তানভীর ইসলাম, জুনায়েদ খান, আবু জায়েদ।

রংপুর রাইডার্স একাদশ: ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিথুন, ফজলে রাব্বি, মাশরাফি বিন মুর্তজা, রবি বোপারা, থিসারা পেরেরা, নাজমুল ইসলাম, লাসিথ মালিঙ্গা, সোহাগ গাজী, রুবেল হোসেন।

এসবি/এআইআর

 

Print Friendly, PDF & Email

Check Also

আট বছর পর ত্রিদেশীয় সিরিজের আয়োজন করছে বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক: আট বছর পর কোন ত্রিদেশীয় সিরিজের স্বাগতিক হচ্ছে বাংলাদেশ। আগামী বছরের জানুয়ারীতে শ্রীলংকা-জিম্বাবুয়েকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *