ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৫৩ অপরাহ্ণ

Home / বিদেশ / নিখোঁজ সাবমেরিনের ৪৪ ক্রু-ই জীবিত আছে: আর্জেন্টিনা

নিখোঁজ সাবমেরিনের ৪৪ ক্রু-ই জীবিত আছে: আর্জেন্টিনা

সাহেব-বাজার ডেস্ক : আর্জেন্টিনা কর্তৃপক্ষ জানিয়েছে, আশা করা যাচ্ছে যে নিখোঁজ সাবমেরিনের ৪৪ ক্রু-ই জীবিত আছে। নিখোঁজ হওয়ার আগে সাবমেরিনের আশেপাশে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে নৌবাহিনী কর্তৃপক্ষ জানানোর পর, নিখোঁজ নাবিক ও ক্রুদের পরিবারে উৎকন্ঠা দেখা দিলে তাদেরকে আশ্বস্ত করে কর্তৃপক্ষ। বিবিসির সংবাদ।

গত সপ্তাহে দক্ষিণ আটলান্টিক সাগরে এক ধরণের অস্বাভাবিক, অদ্ভূত ঘটনার শনাক্ত করে পারমানবিক পরীক্ষার একটি পর্যবেক্ষণ সংস্থা। তবে সেটি কোন ধরণের পারমানবিক ঘটনা বলে জানায় তারা।

আর্জেন্টিনার নৌবাহিনীর মুখপাত্র ক্যাপ্টেন এনরিক বালবি সাংবাদিকদের জানান, সান হুয়ান নিখোঁজ হওয়ার কয়েক ঘণ্টা পর তার শেষ অবস্থানের কাছাকাছি কোথাও একটি বিকট শব্দ শোনা গেছে। শব্দটি বিষয়ে এখন তদন্ত করে দেখছে নৌবাহিনী।

এদিকে নিখোঁজ সাবমেরিনের নাবিক ও ক্রুদের আত্মীয়স্বজন তাদের খোঁজ দিতে ব্যর্থ হওয়ায় কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে।

গত সপ্তাহের বুধবার রহস্যজনকভাবে নিখোঁজ হয় জার্মান নির্মিত আর্জেন্টেনিয়ার সাবমেরিন এআরএ সান হুয়ান। শুরুতে ধারণা করা হয়েছিল, কোন ধরণের বৈদ্যুতিক গোলযোগের কারণে এটির সাথে যোগাযোগ বিঘ্ন ঘটে। কিন্তু সপ্তাহ পেরিয়ে যাওয়ার পর এটির সন্ধান না পাওয়া গেলে রহস্য আরও ঘনীভূত হয়।

নিখোঁজ সাবমেরিনটির সন্ধান পেতে যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্যসহ প্রায় এক ডজন দেশের সহায়তা দল আর্জেন্টিনা কর্তৃপক্ষের সাথে কাজ করছে।

এসবি/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

ভারতকে পেছনে ঠেলে দিচ্ছে বিজেপি: রাহুল

সাহেব-বাজার ডেস্ক : কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিয়েই কেন্দ্রে শাসকদল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কঠোর সমালোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *