ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:২৩ অপরাহ্ণ

Home / বিদেশ / ভারতে সাংবাদিক হত্যার প্রতিবাদে বন্ধ

ভারতে সাংবাদিক হত্যার প্রতিবাদে বন্ধ

সাহেব-বাজার ডেস্ক : সাংবাদিক হত্যার প্রতিবাদে ভারতের কমিউনিস্ট শাসিত ত্রিপুরায় বন্‌ধ্‌ পালিত হচ্ছে। একই সঙ্গে রাজ্যের বেশির ভাগ গণমাধ্যমই আজ বৃহস্পতিবার কালো দিবস পালন করছে।মঙ্গলবার ত্রিপুরা স্টেট রাইফেলসের ছাউনিতে খবর সংগ্রহ করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হন সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিক (৫০)।

সাংবাদিক হত্যার দায় স্বীকার করে মুখ্যমন্ত্রী মানিক সরকারকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইস্তফা দেওয়ার দাবিতে বিজেপির ডাকে পালিত হচ্ছে ১২ ঘণ্টার ভারতে সাংবাদিক হত্যার প্রতিবাদে বন্ধ। একই ইস্যুতে পৃথক পৃথকভাবে কংগ্রেস ও তৃণমূল ২৪ ঘণ্টার বন্ধের ডাক দিয়েছে।

তবে বন্ধে গোলমালের কোনো খবর পাওয়া যায়নি। রাজধানী আগরতলাসহ গোটা রাজ্যেই দোকানপাট, অফিস, স্কুল-কলেজ সবই বন্ধ রয়েছে। বিজেপির কর্মী–সমর্থকেরা সকাল থেকেই মোটরসাইকেলে চেপে বন্ধের সমর্থনে বিভিন্ন জায়গায় মিছিল করেছে। মিছিল করেছে কংগ্রেস ও তৃণমূলও।

ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনের রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ। ছবি ভিডিও থেকে নেওয়া অন্যদিকে, শাসক দল সিপিএম বন্ধের বিরোধিতা করলেও পথে নেমে প্রতিবাদ করতে দেখা যায়নি তাঁদের। গোটা রাজ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রাজ্যের বেশির ভাগ পত্রিকার সম্পাদকীয় প্রতিবেদনের জায়গা কালো রাখা হয়। স্থানীয় চ্যানেলগুলোতেও এক ঘণ্টা শুধু নিহত সাংবাদিক সুদীপের ছবি দিয়ে চ্যানেলের স্ক্রিন কালো রাখা হয়।

ত্রিপুরায় সাম্প্রতিক কালে দুই সাংবাদিক ও একজন সাংবাদিকের গাড়িচালক খুন হন। সাংবাদিক শান্তনু দাস এবং অন্য একজন সাংবাদিকের গাড়িচালক জীবন দেবনাথকে প্রাণ হারাতে হয় আন্দোলনরত উপজাতিদের হাতে। এবার খোদ পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তার গুলিতে প্রাণ হারালেন সাংবাদিক। এ কারণে গোটা রাজ্যই ক্ষোভে ফুঁসছে।

এসবি/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

নিউইয়র্কে বিস্ফোরণ ঘটনায় উৎকণ্ঠা ও দুশ্চিন্তায় বাংলাদেশিরা

সাহেব-বাজার ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্যস্ততম বাস টার্মিনালে বিস্ফোরণের ঘটনার অভিযোগে বাংলাদেশি অভিবাসী আকায়েদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *