ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:১৮ অপরাহ্ণ

Home / জাতীয় / গান্ধী স্বর্ণপদক পাচ্ছেন এমপি জগলুল

গান্ধী স্বর্ণপদক পাচ্ছেন এমপি জগলুল

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশের প্রথম রাজনীতিবিদ হিসেবে ভারতের ইন্দিরা গান্ধী স্বর্ণপদক পেতে যাচ্ছেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার। জনসেবায় বিশেষ অবদান রাখায়, মানবদরদী সমাজসেবক হিসেবে তিনি এ পদক পাচ্ছেন।

আগামী ৩০ ডিসেম্বর কলকাতার রবীন্দ্রসদনের বাংলা আকাদেমি নন্দন চত্বরের ‘চারুকলা পর্ষদের অবনীন্দ্র সভাঘরে’ সম্মাননা প্রদান ও বই প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওইদিন ভারত বাংলাদেশ নেপালের বিশেষ কয়েকজন সমাজসেবক জনপ্রতিনিধির হাতে দেশসেবায় অবদানের জন্য সর্বশ্রেষ্ঠ সম্মাননা ‘ইন্দিরা গান্ধী’ পুরস্কার দেয়া হবে। এই সম্মাননার উদ্যোক্তা হচ্ছে বিশ্ববঙ্গ সাহিত্য সংসদ।

গত বুধবার এমপি জগলুল হায়দারকে এক চিঠি দিয়ে এই সম্মাননার কথা জানিয়েছে বিশ্ববঙ্গ সাহিত্য সংসদ। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই অনুষ্ঠানে বাংলাদেশে জনসেবায় বিশেষ অবদানের জন্য একমাত্র জগলুল হায়দারকে এই বিশেষ সম্মাননা দেয়া হচ্ছে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে ভারত তথা কলকাতার বিশিষ্ট বরেণ্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

শ্রমিকদের সঙ্গে মাটি কাটা, রমজানে গরিব মানুষের মাঝে ইফতার ও উন্নতমানের খাবার বিতরণ করার পাশাপশি রাস্তার পাগলকে নিজের জন্য কেনা ঈদের পাঞ্জাবি পরিয়ে দিয়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রীসহ এলাকার জনগণের মাঝে এর আগে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন এমপি জগলুল। এমন কাজ করায় বেশ কিছুদিন তিনি সংবাদের শিরোনামও হন।

ইন্দিরা গান্ধী স্বর্ণপদক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করবেন জানিয়ে এমন অর্জনের বিষয়ে এমপি জগলুল হায়দার মানবকণ্ঠকে বলেন, আমার এ অর্জনের পেছনে সব প্রেরণা জাতির জনকের কন্যা মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়ন করতে গিয়েই আমি জনগণের সঙ্গে মিশে কাজ করার চেষ্টা করে যাচ্ছি। তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন সাতক্ষীরা-৪ আসনের জনগণের প্রতি।

জগলুল বলেন, যে মহান নেতার কারণে আমরা স্বাধীন বাংলাদেশে বসবাস করছি, আমার সম্মাননা পদক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করব।

এসবি/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

বিজয়ের মাস : ১৩ ডিসেম্বর ১৯৭১

সাহেব-বাজার ডেস্ক : ১৯৭১ সালের ১৩ ডিসেম্বরের এইদিন বগুড়া শহর হানাদার মুক্ত হয়।ওই দিন বগুড়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *