ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৪৭ অপরাহ্ণ

Home / খেলাধুলা / অ্যাশেজের প্রথম দিনে ইংল্যান্ডের ধীরগতির ব্যাটিং

অ্যাশেজের প্রথম দিনে ইংল্যান্ডের ধীরগতির ব্যাটিং

সাহেব-বাজার ডেস্ক : ব্রিজবেনে অ্যাশেজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে কিছুটা আশাভঙ্গই হতে হয়েছে। অস্ট্রেলিয়া তিন গতিতারকা মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জশ হ্যাজলউড সেভাবে টলাতে পারেননি ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। যদিও সেট ব্যাটসম্যানদের তুলে নিয়েছেন তারা।

বৃহস্পতিবার প্রথম দিনে বৃষ্টি একবার বাগড়া দিয়েছিল। তবে শেষ পর্যন্ত ৮০.৩ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ১৯৬ রান তুলেছে ইংল্যান্ড। এই টি-টুয়েন্টির যুগে রানরেট কিছুটা কমই তাদের।

গ্যাবায় টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারেই বাঁহাতি অজি পেসার স্টার্ক তুলে নেন ওপেনার অ্যালিস্টার কুককে। মাত্র দুই রানে প্রথম উইকেট হারানোর পর দুই নবীন ইংলিশ ব্যাটসম্যান মার্ক স্টোনম্যান ও জেমস ভিন্স হতাশাই উপহার দেন অস্ট্রেলিয় বোলারদের। ৩১০ বলে তারা গড়েন ১২৫ রানের জুটি। ২০১৬ সাল ও ৩১ ইনিংস পর দ্বিতীয় উইকেটে ১০০ বা তার বেশি রানের জুটি গড়েছে ইংল্যান্ড। ব্যক্তিগত ৫৩ রানে স্টোনম্যানকে বোল্ড করে এই জুটি ভাঙেন ডানহাতি পেসার কামিন্স। বড় স্কোরের হুমকি দিতে থাকা ভিন্সকে রানআউট করে ফেরান নাথান লায়ন। দলীয় সর্বোচ্চ ৮৩ রান তার। ১৭০ বলে ১২ চারে এই ইনিংস সাজিয়েছেন তিনি। কামিন্স এবার ইংলিশ অধিনায়ক জো রুটকে সাজঘরে ফেরালে ১৬৩ রানে ৪ উইকেট হারায় দলটি। আর কোন বিপত্তি ছাড়াই দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। স্কোরবোর্ডে ১৯৬ রান ও হাতে ৬ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে তারা। দুই বাঁহাতি ডেভিড মালান ও মঈন আলি যথাক্রমে ২৮ ও ১৩ আন নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। দুই উইকেট নিয়েছেন কামিন্স।

অস্ট্রেলিয়ার এবারের পেস আক্রমণকে ২০১৩-১৪ সালের মিচেল জনসন, পিটার সিডল ও রায়ান হ্যারিস ত্রয়ীর সাথে তুলনা করা হয়েছিল। নিঃসন্দেহে স্টার্ক, কামিন্স ও হ্যাজলউড প্রতিভাবান পেসার। কিন্তু তারা যে জনসনের মত ভয়ংকর হয়ে উঠছেন না তা বোঝা গেছে প্রথম দিনের। কিছু বাউন্স পেলেও সেভাবে গতি ও মুভমেন্ট পাননি তারা। আর ইংলিশ ব্যাটসম্যানরাও নির্বিঘ্নে ব্যাট করে গেছেন। ডানহাতি অফস্পিনার নাথান লায়ন যা একটু টার্ন পেয়েছেন। বাকিরা সেভাবে কোন হুমকি হয়ে উঠতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর-

ইংল্যান্ড ১ম ইনিংস : ১৯৬/৪* (৮০.৩ ওভার) (কুক ২, স্টোনম্যান ৫৩, ভিন্স ৮৩, রুট ১৫, মালান ২৮*, মঈন ১৩*; স্টার্ক ১/৪৫, হ্যাজলউড ০/৫১, কামিন্স ২/৫৯, লায়ন ০/৪০)।

এসবি/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

আট বছর পর ত্রিদেশীয় সিরিজের আয়োজন করছে বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক: আট বছর পর কোন ত্রিদেশীয় সিরিজের স্বাগতিক হচ্ছে বাংলাদেশ। আগামী বছরের জানুয়ারীতে শ্রীলংকা-জিম্বাবুয়েকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *