ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৪০ অপরাহ্ণ

Home / জাতীয় / বারী সিদ্দিকীর অবস্থা সংকটাপন্ন

বারী সিদ্দিকীর অবস্থা সংকটাপন্ন

সাহেব-বাজার ডেস্ক : খ্যাতিমান সঙ্গীতশিল্পী ও বাঁশিবাদক বারী সিদ্দিকীর অবস্থা সংকটাপন্ন। শুক্রবার রাত থেকে তিনি স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। কিন্তু আজ রোববার সন্ধ্যা পর্যন্ত তিনি কোনো সাড়া দেননি বলে স্বজনরা জানিয়েছেন।

সন্ধ্যায় বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘এখন পর্যন্ত কোনো সাড়া দিচ্ছেন না তিনি। গত শুক্রবার রাত ১টা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত উনি আইসিইউতেই (নিবিড় পরিচর্যা কেন্দ্র) আছেন। এখন পর্যন্ত তিনি সাড়া দিচ্ছেন না। চিকিৎসকরা বলছেন, আশা খুবই কম।’

দীর্ঘদিন ধরে জনপ্রিয় এই শিল্পীর দুটি কিডনিই বিকল অবস্থায় ছিল। শারীরিক অবস্থার অবনতি হলে গত শুক্রবার তাঁকে স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

মাত্র ১২ বছর বয়সে নেত্রকোনার শিল্পী ওস্তাদ গোপাল দত্তের অধীনে সঙ্গীতে আনুষ্ঠানিক প্রশিক্ষণ শুরু বারী সিদ্দিকীর। একসময় তাঁর পরামর্শেই ধ্রুপদী সঙ্গীতের ওপর পড়াশোনা শুরু করেন তিনি। সত্তরের দশকে যুক্ত হন জেলা শিল্পকলা একাডেমির সঙ্গে। ওস্তাদ আমিনুর রহমানের কাছে প্রশিক্ষণ নেন পরবর্তী ছয় বছর। দবির খান, পান্নালাল ঘোষসহ অসংখ্য গুণী শিল্পীর সান্নিধ্য লাভ করেন তিনি।

বাঁশির প্রতি আগ্রহী হয়ে বারী সিদ্দিকী এর ওপর প্রশিক্ষণ নেন। নব্বইয়ের দশকে ভারতের পুনেতে গিয়ে পণ্ডিত ভিজি কার্নাডের কাছে তালিম নেন তিনি।

এসবি/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

শুভ জন্মদিন শাবনূর

সাহেব-বাজার ডেস্ক : ঢাকাই সিনেমার অধিক জনপ্রিয় নায়িকাদের মধ্যে শাবনূর একটি উজ্জল নাম। ব্যবসা সফল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *