ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৫৮ অপরাহ্ণ

Home / রাজনীতি / সেই দিনটির কথা মনে পড়ে

সেই দিনটির কথা মনে পড়ে

সাহেব-বাজার ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২৩ বছরের সংগ্রাম এবং ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এ রাষ্ট্র আমরা পেয়েছি। জাতি হিসেবে আমরা পেয়েছি মর্যাদা। আর এ মর্যাদা আমাদের এনে দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

শনিবার (১৮ নভেম্বর) বিকেল ৪টা ২২ মিনিটে ভাষণ শুরু করেন শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে’র স্বীকৃতি পাওয়ায় সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক কমিটির ব্যানারে এ সমাবেশের আয়োজন করা হয়।

এর আগে বেলা ২টা ৩৮ মিনিটে প্রধানমন্ত্রী সমাবেশস্থলে প্রবেশ করেন। এসময় সমাবেশস্থলে উপস্থিত লাল-সবুজ জনতার উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

এর পরপরই জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশের সভাপতিত্ব করছেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। সঞ্চালনায় রয়েছেন নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও শহীদ বুদ্ধিজীবী ডা. আবদুল আলীম চৌধুরীর কন্যা ডা. নুজহাত চৌধুরী।

এসবি/এআইআর

 

Print Friendly, PDF & Email

Check Also

ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ডাকসু নির্বাচনের দাবি

সাহেব-বাজার ডেস্ক: ঐক্য-সংগ্রাম-গৌরব ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ডাকসু নির্বাচনের দাবি জানানো হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *