ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৪৮ অপরাহ্ণ

Home / বিদেশ / শ্বাসনালীতে জ্যান্ত কই মাছ

শ্বাসনালীতে জ্যান্ত কই মাছ

সাহেব-বাজার ডেস্ক : শ্বাসনালীতে আটকে জ্যান্ত কই মাছ। ছটফট করছে আট মাসের ছোট্ট শিশু। চিকিৎসকরা শিশুটির মাকে অভয় দেন— চিন্তা করবেন না। পরে অবশ্য দ্রুততার সঙ্গে শিশুটির গলার ভেতর থেকে জ্যান্ত মাছটি বের করে আনেন চিকিৎসকরা।

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের মালদহ জেলার কালিয়াচকের সুলতানগঞ্জে। ওই এলাকার বাসিন্দা রহিম শেখের আট মাসের ছেলে হামিদের গলাতেই আটকে গিয়েছিল জ্যান্ত কই মাছটি।

শিশুটির মা আমিনা বিবি জানান, বুধবার বিকেলে হামিদের বাবা বাজার থেকে কই মাছ কিনে আনেন। তিনি মাছগুলো যেখানে রেখেছিলেন তার পাশেই খেলছিলো দুই ভাই— চার বছরের রাহুল ও আট মাসের হামিদ।

তিনি জানান, খেলতে খেলতে রাহুল হঠাৎ ছোটভাই হামিদের মুখে একটি জ্যান্ত কই মাছ ঢুকিয়ে দেয়, যা আটকে যায় তার গলায়। সঙ্গে সঙ্গে হামিদকে নেওয়া হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আমিনা আরও জানান, হামিদের অবস্থা দেখে দ্রুততার সঙ্গে হাসপাতালের নাক-কান-গলা বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক পি কে মণ্ডলের নেতৃত্বে চারজনের একটি দল গঠন করা হয়। আর মাত্র ১০ মিনিটের মধ্যে ল্যারিঙ্গোস্কোপি করে হামিদের শ্বাসনালীতে আটকে থাকা কই মাছটি বের করে আনেন তারা। কই মাছটা কিন্তু তখনও জ্যান্ত!

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসবি/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

ভারতকে পেছনে ঠেলে দিচ্ছে বিজেপি: রাহুল

সাহেব-বাজার ডেস্ক : কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিয়েই কেন্দ্রে শাসকদল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কঠোর সমালোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *