ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:২৩ অপরাহ্ণ

Home / খেলাধুলা / শেষ হলো জুনিয়র টেনিসের আন্তর্জাতিক আসর

শেষ হলো জুনিয়র টেনিসের আন্তর্জাতিক আসর

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপের ২৬তম আসর শেষ হলো। রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। ১৩ দেশের ৯৩ খেলোয়াড়কে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেন ভারত ও চায়নার চার খেলোয়াড়।

শনিবার চূড়ান্ত পর্বের এসব খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্যে একটি করে বালক ও বালিকা একক এবং আরও একটি করে বালক ও বালিকা দ্বৈত বিভাগের খেলা হয়। একক খেলাগুলো হয় সকালে। আর দ্বৈত খেলাগুলো অনুষ্ঠিত হয় বিকেলে। পরে সন্ধ্যায় বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় ট্রফি।

চূড়ান্ত পর্বে বালক এককে টুর্নামেন্টের শীর্ষ খেলোয়াড় ভারতের রিশব সারদা স্বদেশী কুশান সাহাকে ৬-২, ৬-২ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। আর বালিকা এককে চায়নার ওয়ানি ঝ্যাং চাইনিজ তাইপের উই নিং ফ্যাংকে ৪-১ গেমে (রিটায়ার্ড), পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

বালক দ্বৈত বিভাগের খেলায় ভারতের সাই কার্তিক রেড্ডি গান্তা এবং রিশব সারদা জুটি স্বদেশী জুটি কেভিন প্যাটেল ও অরিয়ান জাভিরিকে ৬-৩, ৬-৪ সেটের ব্যাবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। অন্যদিকে বালিকা দ্বৈত খেলায় চায়নার সাইওয়েন ট্যাং এবং ওয়েনি ঝ্যাংকে স্বদেশী জুটি কিনলিন জ্যাং এবং ইয়াইমেই জাওকে ৬-১, ৬-১ সেটে পরাস্থ করেন।

পরে চ্যাম্পিয়ন ও রানার আপ খেলোয়াড়দের হাতে আনুষ্ঠানিকভাবে ট্রফি তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম। এ সময় টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, ভাইস চেয়ারম্যান পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মাহাবুবর রহমান ও জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও সমাপনি অনুষ্ঠানে টুর্নামেন্ট পরিচালক নুর ইসলাম তুষার, জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান এসসিএম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক জনাব আক্কাস আলীসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন। গত রোববার এই টুর্নামেন্ট শুরু হয়েছিল।

এসবি/আরআর/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

নাটোর উত্তরা গণভবনের হারিয়ে যাওয়া সিন্ধুক উদ্ধার

নাটোর প্রতিনিধি : নাটোরের দিঘাপতিয়া রাজবাড়ি তথা উত্তরা গণভবন থেকে খোয়া যাওয়া রাজার আমলের একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *