ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৫৯ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / জাতীয় শিক্ষানীতির বাস্তবায়ন দরকার: বাদশা

জাতীয় শিক্ষানীতির বাস্তবায়ন দরকার: বাদশা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, দেশকে মুক্তিযুদ্ধের আলোতে গড়তে জাতীয় শিক্ষানীতির বাস্তবায়ন দরকার। এই শিক্ষানীতি বাতিলের দাবিতে যারা ঢাকার শাপলা চত্বর অচল করে দিয়েছিলো তাদের সাথে আপস করে শিক্ষানীতি ধ্বংস করা যাবে না।

শনিবার সকালে জাতীয় শিক্ষানীতি ২০১০: বাস্তবায়ন অগ্রগতি ও চ্যালেঞ্জসমূহ নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। নগরীর একটি চাইনিজ রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন- কোর্ট কলেজের সাবেক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।

সাংসদ বাদশা বলেন, শিক্ষক নিবন্ধন পরীক্ষায় দুর্নীতি আছে। এ কারণে শিক্ষকদের শিক্ষক হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষক বিশ্ববিদ্যালয় করতে হবে। এছাড়াও শিক্ষানীতি বাস্তবায়নের জন্য সকলকে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন পবার পুঠিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ড. মুর্শিদা খানম। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, উপ-আনুষ্ঠানিক শিক্ষার সহকারী পরিচালক আনোয়ার কামাল। স্বাগত বক্তব্য প্রদান করেন গণস্বাক্ষরতা অভিযানের প্রোগ্রাম ম্যানেজার ড. মোস্তাফিজুর রহমান। পরিচালনা করেন চারঘাট মহিলা কলেজের শিক্ষক মোজাম্মেল হক। ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় গণস্বাক্ষরতা অভিযান ও স্ব-উন্নয়ন এর আয়োজন করে।

এসবি/এমই/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

নাটোরে বৃদ্ধ দম্পতির রহস্যজনক মৃত্যু, দুই ছেলে আটক

নাটোর প্রতিনিধি : নাটোরের লালপুরের কদিম চিলান গ্রামে স্বামী আব্দুস সোবাহান (৭৫) ও স্ত্রী মানিকজান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *