ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:১৭ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / এমপি ফারুক চৌধুরীর বিরোধী মনোনয়ন প্রত্যাশীরা একাট্টা

এমপি ফারুক চৌধুরীর বিরোধী মনোনয়ন প্রত্যাশীরা একাট্টা

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) আসনে বর্তমান সংসদ সদস্যর বিপক্ষে অবস্থান নিয়ে ঐক্য হয়ে নৌকার পক্ষে ভোট চাইলেন দলীয় মনোনয়ন প্রত্যাশী ৭ আওয়ামী লীগ নেতা।

শনিবার সকাল ১১ টায় কাকন হাট পৌর সদরে বালিকা বিদ্যালয় মাঠে শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকায় ভোট দিন ব্যানারে মত বিনিময় সভার আয়োজন করে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীর বিরোধী হিসেবে পরিচিত কয়েকজন আওয়ামী লীগ নেতা।

সভা শুরুর আগে এমপি ফারুক চৌধুরী বিরোধী নেতাকর্মীরা কাকনহাট পৌর সদরে ব্যাপক শোডাউন দেন। সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এমপি বিরোধীরা ঐক্যবদ্ধ থাকার অঙ্গিকার করেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুজ্জামান রবু মিয়ার সভাপতিত্বে এবং গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ জামালের পরিচালনায় সভায় বক্তব্য দেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সাত মনোনয়নপ্রত্যাশী। এরা হলেন, সভার সভাপতি বদরুজ্জামান রবু মিয়া, সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমান, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুণ্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী, জেলা কৃষক লীগের সহসভাপতি আবদুল ওহাব জেমস।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফুল আলম, মোহনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সাইফুল ইসলাম ফাক্কার, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্বাস আলী, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইউপি চেয়ারম্যান আখতার হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক অ্যাড. শাজাহান, গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা রাজু, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ইয়াসির আরাফাত শওকত, গোদাগাড়ী পৌর যুবলীগের প্রচার সম্পাদক মমিনুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান এমপি ‘হাইব্রিড’দের নিয়ে গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করেছেন। বিএনপি-জামায়াত নেতাকর্মীদের দলে ভিড়িয়ে নেতা বানানো হয়েছে। গোদাগাড়ী ও তানোরের যারা ভোটার না তারাও উপজেলা আওয়ামী লীগের নেতা। বর্তমান এমপি দলে নবাগতদের মূল্যায়ন করছেন। দলের পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীরা তার কাছে উপেক্ষিত। এ বিষয়গুলো অচিরেই দলীয় প্রধান শেখ হাসিনাকে অবহিত করা হবে।

বক্তারা বলেন, ভোটের আগে সরকার প্রতিশ্রুতি দিয়েছিল ঘরে ঘরে চাকরি দেয়ার। বর্তমান এমপি চাকরি দিয়েছেন। তবে এ চাকরি আওয়ামী লীগ নেতাকর্মী, তাদের সন্তান বা নিকটাত্মীয়দের দেয়া হয় নি। চাকরি দেয়া হয়েছে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের। স্কুল ও কলেজ থেকে শুরু করে বিভিন্ন সরকারি দফতরে চাকরির বিনিময়ে মোটা অঙ্কের টাকা গ্রহণ করা হয়েছে।

বর্তমান এমপির সময়ে গোদাগাড়ী ও তানোরের কৃষক খাদ্য গুদামে ধান, চাল ও গম সরবরাহ করতে পারেন নি উল্লেখ করে বক্তারা বলেন, এমপির সমর্থকরা সিন্ডিকেটের মাধ্যমে গুদামে ধান, চাল ও গম সরবরাহ করেছেন। এ সিন্ডিকেটের মাধ্যমে এমপি ও তার সহযোগীরা মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিয়েছেন। এর ফলে প্রকৃত কৃষক বঞ্চিত হচ্ছেন। এর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে এ অঞ্চলের কৃষি ও কৃষকের উন্নয়ন হবে না। বিষয়টি অচিরেই সরকারের সংশ্লিষ্ট মহলকে তদন্তের জন্য আহবান জানান বক্তারা। এছাড়া এমপি ফারুক চৌধুরী তার নির্বাচনী এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন বলেও বক্তারা উল্লেখ করেন।

এমপি ফারুক চৌধুরীর বিরুদ্ধে গোদাগাড়ী এবং তানোর উপজেলা আওয়ামী লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা ঐক্যবদ্ধ উল্লেখ করে বক্তারা বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বর্তমান এমপি জামায়াত-বিএনপিকে তোষণ করার কারণে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা এখন রাগ, ক্ষোভ ও অভিমানে নিষ্ক্রিয়। এটা আওয়ামী লীগের জন্য অশুভ সঙ্কেত। এ অচলাবস্থার পরিবর্তন ঘটাতে হবে। এ নির্বাচনী আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন করতে হবে। আর প্রার্থী পরিবর্তনের জন্য তৃণমূল থেকে শুরু করে আওয়ামী লীগের প্রকৃত নেতাকর্মীরা একাট্টা হয়েছেন। ফারুক চৌধুরী যেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পান সে ব্যাপারে আমরা ঐক্যবদ্ধ বলে বক্তারা উল্লেখ করেন।

এসবি/এসএস/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

কুয়াশায় দুই বাসের সংঘর্ষ, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক : ঘনকুয়াশার কারণে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এতে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *