ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৪৬ অপরাহ্ণ

Home / খেলাধুলা / গ্যালারি থেকে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়াড়ি আটক

গ্যালারি থেকে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়াড়ি আটক

সাহেব-বাজার ডেস্ক : চলতি বিপিএলের এ পর্যন্ত ১২ জন বিদেশিসহ মোট ৭৭ জন জুয়াড়িকে পাকড়াও করে পুলিশের কাছে সোপর্দ করেছে বিসিবির অ্যান্টি করাপশন ইউনিট। এদের মধ্যে ৬৫ জন বাংলাদেশি, ১০ ভারতীয় ও ২ জন অন্য দেশের। এরা খেলার সময় গ্যালারি থেকে বেটিংয়ে সহায়তা করছিল। বিসিবির বিশেষ টিম আড়ি পেতে তাদের সনাক্ত করে। এবং পুলিশের কাছে সোপর্দ করে। গত বছরও কয়েকশ জুয়াড়িকে আটক করেছিল পুলিশ। এদের মধ্যে প্রায় একশ’র মতো ছিলেন ভারতীয়।

সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে এ কথা জানান বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা, সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। আরো উপস্থিত ছিলেন সাবেক অধিনায়ক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বিপিএল আসলেই জমজমাট হয়ে ওঠে জুয়ার আসর। বল বাই বল, ওভারে কত রান ইত্যাদি নানাভাবে বেটিং করা হয়।মূলত মাঠের বাইরেই বেটিং করা হয়।বেটিংয়ে জিততে মাঠে টিকিট কেটে প্রবেশ করে জুয়াড়িদের প্রতিনিধি।মাঠের চেয়ে টিভি বা রেডিওতে সম্প্রচার ৫/৭ সেকেন্ড পরে হয়। বল বাই বেটিংয়ে ফোনের মাধ্যমে রান কতো হলো তা গ্যালারি থেকে জানিয়ে দেওয়া হয়।

কদিন আগে বিপিএলের জুয়া নিয়ে রাজধানীর বাড্ডা থেকে একজন নিহত হবার মতো ঘটনা ঘটে। মাঠের বাইরের জুয়া নিয়ে দেশের মিডিয়াগুলো সোচ্চার। কিন্তু বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, জুয়া নিয়ে দেশে তেমন শাস্তির বিধান না থাকায় এটা বন্ধ করা কঠিন।

মাঠের বাইরের জুয়া নিয়ে বিসিবির করার কিছু নেই বলেও জানান তিনি। এটা বন্ধ করা আইন শৃঙ্খলা বাহিনীর কাজ বলে মনে করেন আই এস মল্লিক। তিনি বলেন,‘আমরা যেটা করতে পারি তাহলো- মাঠ থেকে জুয়াড়িদের সনাক্ত করে পুলিশের কাছে সোপর্দ করা। আমরা সেটাই করছি।এর বেশি কিছু আমাদের করার নেই। এ নিয়ে আইন থাকলেও শাস্তির বিধান নেই। এক দুই দিন আটকে রাখার পর পুলিশ তাদের ছেড়ে দেয়।’

এসবি/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

আট বছর পর ত্রিদেশীয় সিরিজের আয়োজন করছে বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক: আট বছর পর কোন ত্রিদেশীয় সিরিজের স্বাগতিক হচ্ছে বাংলাদেশ। আগামী বছরের জানুয়ারীতে শ্রীলংকা-জিম্বাবুয়েকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *