নভেম্বর ২৩, ২০১৭ ১:৩৮ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজে নতুন অধ্যক্ষের যোগদান

শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজে নতুন অধ্যক্ষের যোগদান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : নিয়োগ সংক্রান্ত অনেক জটিলতা কাটিয়ে প্রায় দুই বছর পর অবশেষে শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজে নতুন নিয়োগপ্রাপ্ত অধ্যক্ষ যোগদান করেছেন। সোমবার সকালে অত্র কলেজের প্রভাষক মোহা. নুরুল ইসলাম অধ্যক্ষ হিসেবে যোগদান করেন।

কলেজের বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মামুনুর রশিদ ও উপাধ্যক্ষ মো. মোশাররফ হোসেনসহ কলেজের সকল শিক্ষকগণ নুরুল ইসলামকে ফুল দিয়ে বরণ করেন।

এ সময় কলেজেরে গভার্নিং বডির সম্মানিত সদস্যরা উপস্থিত ছিলেন। অধ্যক্ষ তাঁর স্বাগতিক বক্তব্যে, সততা ও নিষ্ঠার সাথে নিজ দায়িত্ব পালনসহ সকল শিক্ষক ও কর্মচারিদের নিয়ে এ প্রতিষ্ঠানটিকে একটি মডেল কলেজে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন।

নতুন অধ্যক্ষ তাঁর শিক্ষাজীবনে প্রাথমিক ও জুনিয়র পরীক্ষায় বৃত্তিলাভসহ এসএসসি পরীক্ষায় ১৯৮৫ সালে উপজেলায় প্রথম স্থানের অধিকারী হওয়ায় তৎকালীন উপজেলা চেয়ারম্যান ডা. মঈন উদ্দীন আহমেদ মন্টু ডাক্তার তাকে স্বর্ণ পদক প্রদান করেন।

১৯৮৭ সালে রাজশাহী কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি এবং রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে ¯্নাতক (সম্মান) ও ¯্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে ১৯৯৬ সালে প্রাণিবিদ্যার প্রভাষক হিসাবে শিবগঞ্জ মহিলা কলেজে যোগদান করেন।

প্রাক্তন অধ্যক্ষ মো. এরফান আলী গত ২০১৬ সালের ৩০ জুন অবসরে যাবার পর প্রথমে অত্র কলেজের শিক্ষক মো. মামুনুর রশিদ পরে উপাধ্যক্ষ মো. মোশাররফ হোসেন এবং পরবর্তীতে আবারও মামুনুর রশিদ ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। বিদায়ী অধ্যক্ষ মামুনুর রশিদ জানান, আদালত থেকে অধ্যক্ষ নিয়োগ পরীক্ষা স্থগিত আদেশের কারণে অধ্যক্ষ নিয়োগে ১ বছর ১০ মাস বিলম্ব হয়েছে।

এসবি/এআই/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

লুমের চাকা ঘুরল ১৫ বছর পর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী রেশম কারখানার লুমগুলো সর্বশেষ চলেছিল ২০০২ সালের ৩০ নভেম্বর। সরকার কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *