নভেম্বর ২৩, ২০১৭ ১:৩৮ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / রাজশাহীতে বিভিন্ন স্কুলে ভ্রাম্যমাণ বইমেলা শুরু

রাজশাহীতে বিভিন্ন স্কুলে ভ্রাম্যমাণ বইমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক : ‘প্রতিদিন বইমেলা, প্রতিজনে একটি বই’ এই স্লোগানকে ধারণ করে রাজশাহী বিভিন্ন স্কুলে শুরু হয়েছে ভ্রাম্যমাণ বইমেলা। বেসরকারি উন্নয়ন সংস্থা দিশা পরিচালিত আলোঘর প্রকাশনার উদ্যোগে দেশব্যাপী শুরু করেছে একদিনের জন্য ভ্রাম্যমাণ বইমেলা।

শিক্ষার্থীদের মননশীল হিসেবে গড়ে তোলার লক্ষে আলোঘর এর একক উদ্যোগে দেশের বিদ্যাপীঠগুলোতে একদিনের জন্য আয়োজিত হয় ভ্রাম্যমাণ বইমেলা। সেই ধারাবহিকতায় আজ রাজশাহীর শহীদ মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, ল্যাবরেটরি হাইস্কুল ও অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় প্রাঙ্গণে একযোগে অনুষ্ঠিত হয় ভ্রাম্যমাণ বইমেলা।

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে উপস্থিত ছিলেন ডিবি পুলিশের এসএসপি আবু আহম্মেদ আল মামুন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পিওএম মোহাম্মদ হেমায়েতুল ইসলাম এবং কলেজের অধ্যক্ষ গোলাম মাওলা।

দিনের একই সময়ে নগরীর ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গণে আরেকটি বইমেলা অনুষ্ঠিত হয়। এখানে উপস্থিত ছিলেন, বিদ্যাপীঠটি প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

মন ও মননের জন্য সৃজনশীল বই পাঠের গুরুত্ব তুলে ধরেতে শিক্ষা নগরীতে বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ভ্র্যাম্যমাণ বইমেলা।

অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত বইমেলায় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ সাইফুল ইসলামসহ অন্যান্য শিক্ষকবৃন্দ এছাড়াও উপস্থিত ছিলেন আলোঘর কার্যক্রম এর উর্ধ্বতন ব্যবস্থাপক আনিছুর রহমান ও ব্যবস্থাপক রাকিবুল হাসান।

আগামীকাল সকাল ৯টা থেকে রাজশাহী সরকারী বালিকা বিদ্যালয় ও সৃষ্টি সেন্ট্রাল স্কুলে বইমেলা অনুষ্টিত হবে।

এসবি/এমই/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

লুমের চাকা ঘুরল ১৫ বছর পর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী রেশম কারখানার লুমগুলো সর্বশেষ চলেছিল ২০০২ সালের ৩০ নভেম্বর। সরকার কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *