নভেম্বর ২৩, ২০১৭ ১:৩৯ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / পরীক্ষা বন্ধ করে এসপি’র সংবর্ধনা !

পরীক্ষা বন্ধ করে এসপি’র সংবর্ধনা !

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের সত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি’র টেস্ট পরীক্ষা বন্ধ করে একজন পুলিশ সুপারকে সংবর্ধনা দেয়া হয়েছে। বন্ধ পরীক্ষা হিন্দু সম্প্রদায়ের শ্যামাপূজার ছুটির দিন বৃহস্পতিবার নেয়ায় নোটিশ দেয়ায় এতে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বুধবার শিবগঞ্জ উপজেলার সত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের কৃতী ছাত্র ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামকে সংবর্ধনা দেয়া হয়। বিদ্যালয় চত্বরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম এর সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

তবে এ সংবর্ধনার দিন (বুধবার) চলমান এসএসসি’র টেস্ট পরীক্ষার রসায়ন এবং ইতিহাস বিষয়ে পরীক্ষার দিন ধার্য ছিল। বিদ্যালয়ের প্রধানশিক্ষক সাদিকুল ইসলাম মোবাইলফোন না ধরলেও নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, এদিনের পরীক্ষা স্থগিত করে নোটিশ দেয়া হয়।

ওই বিষয়ের পরীক্ষা বৃহস্পতিবার নেয়ায় জন্য নোটিশ দেন প্রধানশিক্ষক। তবে জেলা শিক্ষক সমিতির অভিন্ন প্রশ্নপত্রে এদিনের পরীক্ষা অন্য বিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেছে। সেক্ষেত্রে বৃহস্পতিবার ওই প্রশ্নে কেমন করে পরীক্ষা নেয়া হবে, সে ব্যাপারে সদুত্তর দেন তিনি।

তবে বন্ধ পরীক্ষা হিন্দু সম্প্রদায়ের শ্যামাপূজার ছুটির দিন বৃহস্পতিবার নেয়ার কথা জানালে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফ বলেন, পরীক্ষা বন্ধের বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে জানায়নি। আর শিক্ষার্থীদের পরীক্ষা বন্ধ করে একজন অফিসারকে সংবর্ধনার আয়োজন আইনসিদ্ধ নয়।

এসবি/এআই/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

লুমের চাকা ঘুরল ১৫ বছর পর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী রেশম কারখানার লুমগুলো সর্বশেষ চলেছিল ২০০২ সালের ৩০ নভেম্বর। সরকার কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *