নভেম্বর ২৩, ২০১৭ ১:৪১ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / নির্দেশনা মানছে না রাবি ছাত্রলীগ

নির্দেশনা মানছে না রাবি ছাত্রলীগ

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে মিছিল-মিটিং, সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এই নিয়মকে ‘বুড়ো আঙ্গুল’ দেখিয়ে ক্যাম্পাসে প্রতিদিন মিছিল করছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রবিবার ও সোমবার দুপরে একইভাবে মিছিল করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রক্ট্রোরিয়াল বডির পক্ষ থেকে মিছিল না করার জন্য বারবার নিষেধ করা হয়েছে। এমনকি মুঠোফোনেও বলা হয়েছে। কিন্তু তারা কিছুই মানছে না। তাদের সঙ্গে আবার কথা বলা হবে।

মিছিলের কারণে বিশ্ববিদ্যালয় সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরী হচ্ছে দাবি করে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর বলেন, যেখানে পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয় পরিবেশ সুন্দর রাখতে ক্যাম্পাসে সকল মিছিল-মিটিং নিষিদ্ধ করেছিল।

সেখানে নিয়মের তোয়াক্কা না করেই ছাত্রলীগ মিছিল করেছে। এতে করে ভর্তিচ্ছুসহ অভিভাবকদের মধ্যে আতঙ্ক কাজ করে। যা আমাদের ভাবমূর্তিকে ক্ষুন্ন করে।

এর আগে একইভাবে শনিবার রাতে প্রত্যেক হলে হলে মিছিল করে। এমনকি বঙ্গবন্ধু হলে গভীর রাতে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে রড, লাঠিসহ দেশীয় অস্ত্রসহ ছুটাছুটি করতে দেখা যায়। পরবর্তীতে বিভিন্ন হলের নেতাকর্মীরা বিনোদপুর এসে ছাত্রদলের ব্যানারে আগুন দেয়।

এব্যাপারে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, এর আগেও ছাত্রদল বা শিবির যারা ক্ষমতায় ছিল তারাও মিছিল করেছে। আর তাই আমরা নিজেদেরকে সাধারণ শিক্ষার্থীদের কাছে জানান দিতেই আমাদের এই মিছিল। তাছাড়া আমরা প্রশাসনকে বলেই আমরা মিছিল করছি।

এসবি/এমএন/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

লুমের চাকা ঘুরল ১৫ বছর পর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী রেশম কারখানার লুমগুলো সর্বশেষ চলেছিল ২০০২ সালের ৩০ নভেম্বর। সরকার কারখানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *