নভেম্বর ২৩, ২০১৭ ১:৩৬ অপরাহ্ণ

Home / খেলাধুলা / রাশিয়ার বিপক্ষে খেলবে ব্রাজিল

রাশিয়ার বিপক্ষে খেলবে ব্রাজিল

সাহেব-বাজার ডেস্ক : বিশ্বকাপের আগে প্রস্তুতিতে কোনো রকম ঘাটতি রাখতে চাইছে না ব্রাজিল। এরই অংশ হিসেবে আগামী বছরের মার্চে রাশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। মার্চের ২৩ তারিখে ২০১৮ বিশ্বকাপের আয়োজক দেশের বিপক্ষে খেলবেন নেইমাররা।

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে রাশিয়ার রাজধানী মস্কোকে স্বাগতিকদের বিপক্ষে খেলবে ব্রাজিল। তবে ম্যাচের ভেন্যু এখনো নির্ধারিত হয়নি।

রাশিয়া ম্যাচের পরপরই ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল। মার্চের ২৭ তারিখে বার্লিনে জার্মানদের আতিথ্য গ্রহণ করবে সেলেসাওরা।

সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার পর ১৯৯৪ সালে প্রথমবারের মতো মুখোমুখি হয় ব্রাজিল ও রাশিয়া। ক্যালিফোর্নিয়ায় সেই ম্যাচটিতে রাশিয়াকে ২-০ গোলে পরাজিত করে সাম্বার দেশ।

এরপর আরো চারবার মুখোমুখি হয় ব্রাজিল ও রাশিয়া। সর্বশেষ ২০১৩ সালে লন্ডনে মুখোমুখি হল দল দুটি। ম্যাচটি ১-১ গোলের ড্রয়ে শেষ হয়।

আগামী মাসে ফ্রান্সের মাটিতে জাপানের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এরপর ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে লন্ডন সফরে যাবেন নেইমার-কৌতিনহোরা।

এসবি/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

আম্পায়ারকে গালি দেওয়ায় সাকিবের জরিমানা

সাহেব-বাজার ডেস্ক : বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে শেষ পর্যন্ত ৪ উইকেটে হেরে গেছে ঢাকা। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *