নভেম্বর ২৩, ২০১৭ ১:৩৬ অপরাহ্ণ

Home / বিদেশ / পাকিস্তানের ২৬১ জন এমপি বরখাস্ত 

পাকিস্তানের ২৬১ জন এমপি বরখাস্ত 

সাহেব-বাজার ডেস্ক : পাকিস্তানের ২৬১ জন এমপিকে সাময়িক বরখাস্ত করেছে দেশটির নির্বাচন কমিশন। সংসদ সদস্যরা নিজের এবং স্ত্রী ও সন্তানের সম্পদের তথ্য দিতে ব্যর্থ হওয়ায় সোমবার তাদের বরখাস্ত করে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

সোমবার ইসিপির এক প্রজ্ঞাপনে বরখাস্তকৃত সংসদ সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন দেশটির জাতীয় পরিষদ, সিনেট ও প্রাদেশিক পরিষদের সদস্যরা। প্রজ্ঞাপন জারির পর থেকে এমপিদের বরখাস্ত কার্যকর হবে বলে জানিয়েছে ইসিপি। এমপিরা সম্পত্তির তথ্য দাখিল করলে এই বরখাস্ত প্রত্যাহার হবে।

প্রজ্ঞাপন অনুসারে দেশটির ৭জন সিনেটর, জাতীয় পরিষদের ৭১ জন এমএনএ, পাঞ্জাবের ৮৪ জন, সিন্ধুর ৫০ জন, খাইবার পাখতুনখাওয়ার ৩৮ জন এবং বেলুচিস্তানের ১১ জন এমপির সদস্য পদ বাতিল করেছে ইসিপি।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) সংসদ সদস্যদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্পদের পূর্ণ বিবরণ দাখিলের নির্দেশ দিয়েছিল। দেশটির গণপ্রতিনিধিত্ব আইন ৪২ এ ধারায় এই বিবরণ চাওয়া হয়েছিল।

এর আগে সম্পদের তথ্য গোপন করায় পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করেছিল। অযোগ্য ঘোষণার পর নওয়াজ পদত্যাগ করেন। গত বছর সম্পদের তথ্য দিতে না পারায় ৩৩৬ জন সংসদ সদস্যকে বরখাস্ত করেছিল ইসিপি।

এসবি/এমএইচ

Print Friendly, PDF & Email

Check Also

এক মোটরসাইকেলে ৫৮ জন!

সাহেব-বাজার ডেস্ক : একটি মোটরসাইকেলে ৫৮ জন। ভাবছেন এতোজন কিভাবে চড়লো, কিন্তু চমকের এখানেই শেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *