অক্টোবর ২২, ২০১৭ ১১:৩৭ অপরাহ্ণ

Home / শিক্ষা-সংস্কৃতি / রাবিতে শিক্ষক মারধরের ঘটনার মামলা, বিচারের দাবি

রাবিতে শিক্ষক মারধরের ঘটনার মামলা, বিচারের দাবি

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইন্টার্নশিপ পেপারে স্বাক্ষর করাকে কেন্দ্র করে শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিতকারী শিক্ষার্থীর বিচার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপ-উপাচার্যের সঙ্গে দেখা করে বিচার দাবি করেছেন। এছাড়া ওই ছাত্রের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মারধরের শিকার অধ্যাপক হাছানাত আলী।

হামলাকারী ছাত্র ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)-এর এমবিএ ৯ম ব্যাচের (সান্ধ্যকালীন) ছাত্র নাহিদ হায়দার ও হামলার শিকার একই ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক হাছানাত আলী।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আইবিএ-এর শিক্ষার্থীরা শিক্ষক হাছানাত আলীকে মারধরকারী ছাত্রের বিচারের দাবিতে মানববন্ধন করে। বিশ্ববিদ্যালয় আইবিএ ভবনের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করে আইবিএ কে কলুতিষ মুক্ত করার দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে ইনস্টিটিউট পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ রফিকুল ইসলামের কাছে তার ছাত্রত্ব বাতিলের দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে তারা। পরে একই দাবিতে বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার কাছেও লিখিত অভিযোগপত্র দেয়। এছাড়া সিনেট ভবনের সামনে তারা মৌন মিছিল করে।

এদিকে ওই ছাত্রের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভুক্তভোগী শিক্ষক হাছানাত আলী।

মামলার বিষয়টি নিশ্চিত করেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি হাসান। তিনি জানান, ওই শিক্ষককে মারধরের ঘটনায় ৪৪৮, ৩২৫, ৩০৭, ৫০৬ ধারায় মামলা হয়েছে। মঙ্গলবার সকালে আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

শিক্ষকদের দাবির ব্যাপারে জানতে চাইলে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, ‘শিক্ষকদের একটি প্রতিনিধি দল এসেছিল আমার সঙ্গে কথা বলতে। তারা মামলাকারী ছাত্রের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই মুহূর্তে বাইরে আছে। তিনি আসলে আলোচনার মাধ্যমে বিশ^বিদ্যালয়ে প্রচলিত আইন অনুসারে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, গত সোমবার আইবিএ ভবনে আইবিএ’র নবম ডে ব্যাচের শিক্ষার্থী নাহিদ হায়দার ইন্টার্নশীপ পেপারে স্বাক্ষরকে কেন্দ্র করে তার শিক্ষককে মারধর করেন। পরে ওই শিক্ষার্থীকে ওই দিনই ঘটনার পর আটক করে পুলিশ।

এসবি/এমএন/এমই

Print Friendly, PDF & Email

Check Also

যানজটেই ভেস্তে গেল বিশ্ববিদ্যালয় পড়া স্বপ্ন

মর্তুজা নুর, রাবি : ভাই গত দুইদিন ধরে গাড়িতে আছি। স্বপ্ন ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ব। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *