অক্টোবর ১৭, ২০১৭ ৫:২৪ অপরাহ্ণ

Home / শিক্ষা-সংস্কৃতি / রোহিঙ্গা গণহত্যা বন্ধে রাবি শিক্ষক সমিতির মানববন্ধন

রোহিঙ্গা গণহত্যা বন্ধে রাবি শিক্ষক সমিতির মানববন্ধন

রাবি প্রতিবেদক : মিয়ানমারে গণহত্যা ও জাতিগত নিধন বন্ধ এবং রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ সমাধানের দাবিতে মানবন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে ‘স্টপ জেনোসাইড এন্ড এথনিক ক্লিনজিং ইন আরাকান অফ মিয়ানমার’ ব্যানারে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, বাংলা বিভাগের অধ্যাপক সুজিত কুমার সরকার, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবু বক্কর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কূটনৈতিক তৎপরতা দক্ষতার সঙ্গে চালিয়ে যাচ্ছেন। কিন্তু আমাদের দেশে একটি রাজনৈতিক দল মানবিক এই বিপর্যয়কে নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে। সংকীর্ণ রাজনৈতিক মনোভাবের উর্ধ্বে উঠে রোহিঙ্গা সমস্যাটিকে জাতীয়ভাবে মোকাবিলা করতে হবে।

এসবি/এমএন/এআইআর

Print Friendly, PDF & Email

Check Also

রাবিতে দুই দিনব্যাপি রবীন্দ্র উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপি শুরু হয়েছে রবীন্দ্র উৎসব-১৪২৪ । জাতীয় রবীন্দ্র সঙ্গীত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *