নভেম্বর ২০, ২০১৭ ১:২৬ অপরাহ্ণ

Home / slide / স্পেনে দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলা

স্পেনে দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলা

সাহেব-সাবার ডেস্ক : স্পেনের বার্সেলোনা শহরের পর্যটন নগরীখ্যাত জনপ্রিয় এলাকা লাস রামব্লাসে ‘সন্ত্রাসী হামলার’ ২৪ ঘন্টা পার না হতেই দ্বিতীয় দফায় দেশটিতে হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার ভোরে কাতালানিয়ার উপকূলীয় অবকাশযাপন কেন্দ্র কামব্রিলস এলাকায় লোকজনের ভীড়ে গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাত বেসামরিক নাগরিক ও এক পুলিশ সদস্য আহত হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পুলিশ গুলি চালিয়ে চার হামলাকারীকে হত্যা করেছে। এছাড়া গুলিতে আহত হয়েছে আরো একজন। স্পেনের সম্প্রচারমাধ্যম আরটিভিই জানিয়েছে, হামলাকারীদের কাছে সম্ভবত আত্মঘাতী বেল্ট ছিল। তারা পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার চেষ্টা করছিল।

এরআগে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টা ৫ মিনিটে হঠাৎ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রামলায় হাঁটতে থাকা শত শত পথচারীর ওপর একটি সাদা পিকআপভ্যান তুলে দেওয়া হয়।

ওই হামলার সর্বশেষ তথ্য অনুযায়ী ১৩ জন নিহত ও অন্তত ৮০ জন আহত হন। এদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। হতাহতদের বেশিরভাগই পর্যটক। এই হামলার দায় স্বীকার করেছে আইএস।

স্পেনের স্থানীয় সংবাদপত্রগুলো জানিয়েছে, পথচারীদের পিষ্ট করার পর ভ্যানচালক হেঁটে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। হামলার পরপরই দুই সশস্ত্র ব্যক্তি ঘটনাস্থলের কাছাকাছি থাকা একটি রেস্তোরাঁয় আত্মগোপন করে। পুলিশ অবশ্য পরে এ তথ্য নাকচ করে দিয়েছে।

এসবি/ আরএ

Print Friendly, PDF & Email

Check Also

ছেলে ও মাকে জবাই করে হত্যা

নাটোর প্রতিনিধি : নাটোরের দাস্তানাবাদে ছেলে ও মাকে জবাই করে হত্যা করেছে মাদকাসক্ত আলম সরদার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *