সেপ্টেম্বর ২৪, ২০১৭ ২:৩৩ অপরাহ্ণ

Home / slide / দীর্ঘ প্রতিক্ষার পর আসছে অস্ট্রেলিয়া

দীর্ঘ প্রতিক্ষার পর আসছে অস্ট্রেলিয়া

সাহেব-বাজার ডেস্ক : বহুল প্রতীক্ষিত দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আজ রাত ১০টা ৫০ মিনিটে ঢাকায় এসে পৌঁছাবেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা।

ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। ২০১১ সালে শেষবার দ্বিপক্ষীয় সিরিজ খেলতে ঢাকায় এসেছিল ক্রিকেটের এই শক্তিধর দলটি। তবে এবারের সিরিজের মাধ্যমে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার সাক্ষাৎ হতে যাচ্ছে ১১ বছর পর। সর্বশেষ ২০০৬ সালে ঢাকায় সাদা পোশাকের ক্রিকেটে মুখোমুখি হয়েছিল দুই দল।

এর আগে, ২০১৫ সালে দ্বিপাক্ষিক সফরে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে ওই সময় বাংলাদেশে দল পাঠাতে অপারগতা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। পরে ২০১৬ সালে ইংল্যান্ড সিরিজ সফলভাবে আয়োজন করায় বাংলাদেশের নিরাপত্তা নিয়ে নিজেদের সন্তুষ্টির কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

আর তারই জের ধরে গত ১৫ আগস্ট ঢাকায় এসেছিল সিএ’র অগ্রবর্তী দল। সিএ’র দুই নিরাপত্তা কর্মকর্তা শন ক্যারল ও ফ্রাঙ্ক ডেমাসি প্রস্তুতি ম্যাচের ভেন্যু, সব ধরনের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করছেন।

এদিকে, নিরাপত্তা ব্যবস্থায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বিসিবি। আর তারই অংশ হিসেবে গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্মি উদ্ধারের মহড়া করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ‘১ প্যারা কমান্ডো ব্যাটেলিয়ন। ‘

উল্লেখ্য, আগামী ২২ ও ২৩ আগস্ট দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ঢাকায় দুই দলের প্রথম টেস্টটি শুরু হবে ২৭ আগস্ট। এরপর ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে তামিম-মুশফিকরা।

এসবি/ আরএ

Print Friendly, PDF & Email

Check Also

মহাসমাবেশকে সফল করতে কেশরহাটে পৌর এ্যাসোসিয়েশনের প্রস্তুতি সভা

মোহনপুর প্রতিনিধি : আগামি ৭ অক্টোবর মহাসমাবেশকে সফল করার লক্ষে রাজশাহী জেলা পৌর কর্মকর্তা-কর্মচারি এ্যাসোসিয়েশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *