নভেম্বর ২৪, ২০১৭ ১২:৪৬ পূর্বাহ্ণ

Home / slide / বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহত ১৩, বহু জিম্মি

বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহত ১৩, বহু জিম্মি

সাহেব-বাজার ডেস্ক : স্পেনের বার্সেলোনা শহরে জনতার ওপর সন্ত্রাসীদের গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় অন্তত ১৩ জন নিহত এবং অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। বৃহস্পতিবার শহরের প্লাসা কাটালোনিয়ার বিখ্যাত লাস লামব্লাস এলাকায় ভয়াবহ এ হামলার ঘটনা ঘটে। খবর দ্য সান, বিবিসি, আলজাজিরা ও রয়টার্সের।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলের পাশেই একটি টার্কিশ রেস্তোরাঁয় দুই অস্ত্রধারী অবস্থান নিয়ে অনেককে জিম্মি করে রেখেছে।

আহতদের মধ্যে ৩২ জনের অবস্থা গুরুতর। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে নিরাপত্তা বাহিনী। সন্ত্রাসী এ হামলার পর বার্সেলোনার পুলিশ সবাইকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ করেছে। পুরো এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

কাতালান পুলিশ বলছে, চালক জনতার ভিড়ে গাড়ি তুলে দেওয়ার পরই দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় সন্দেহভাজন দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পর্যটন এলাকা হিসেবে পরিচিত কাটালোনিয়ায় আচমকাই একটি ভ্যান জনতার ওপর আছড়ে পড়ে। সেই সময় সবাই প্রাণ বাঁচাতে আশপাশের দোকান ও রেস্তোরাঁয় আশ্রয় নেয়।

ঘটনার ভয়াবহতা জানা না গেলেও প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, বহু লোক হতাহত হয়েছেন।

নাফিস হামিদ নামের এক প্রত্যক্ষদর্শী আলজাজিরাকে বলেন, ‘ঘটনাস্থল এলাকার আকাশে অনেক হেলিকপ্টার চক্কর দিচ্ছে। আর্ম পুলিশ পুরো এলাকায় তল্লাশি চালাচ্ছে। আর লাস রামব্লাস কর্ডন করে রাখা হয়েছে।’

এসবি/এমই

Print Friendly, PDF & Email

Check Also

গ্যাস সরবরাহ না থাকায় রাজশাহীর চারটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ

সাহেব-বাজার ডেস্ক : গ্যাস সরবরাহ না থাকায় রাজশাহী বিভাগের সরকারি মালিকানার চারটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *