জানুয়ারি ২৩, ২০১৮ ১১:৫৪ পূর্বাহ্ণ

Home / স্বাস্থ্য / ৬০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে রাসিক

৬০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে রাসিক

নিজস্ব প্রতিবেদক : আগামী ৫ আগষ্ট রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) প্রায় ৬০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড উদযাপন উপলক্ষে এ দিন শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনের সরিৎ দত্ত হলে সংবাদ সম্মেলন করে রাসিকের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এই তথ্য জানান।

মেয়র জানান, মহানগরীর ৩৪৩টি স্থায়ী ও ভ্রাম্যমাণ ৪১টিসহ মোট ৩৮৪টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৬ হাজার ৯৭০ জন শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৫৩ হাজার ৩৩৭ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিটি করপোরেশন। এ কাজে নিয়োজিত থাকবেন ৭৬৮ স্বেচ্ছাসেবী।

তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। তাদের সুস্থ্য ও সবলভাবে গড়ে তুলতে হবে। শিশুর সুস্থ্যভাবে বেঁচে থাকা, স্বাভাবিক বৃদ্ধি ও দৃষ্টিশক্তির জন্য ভিটামিন ‘এ’ সবচেয়ে গুরুত্বপূর্ণ। অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সরকার আগামী ৫ আগষ্ট ২০১৭ সারাদেশ ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছে। এরই অংশ হিসেবে সিটি করপোরেশনও শিশুদের এই ক্যাপসুল খাওয়াবে।

সংবাদ সম্মেলনে রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, শিক্ষা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা রক্ষণ স্থায়ী কমিটির সভাপতি নূরুন্নাহার বেগমসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসবি/আরআর/এসএস

Print Friendly, PDF & Email

Check Also

দই-ভাতের স্বাস্থ্য উপকারিতা

সাহেব-বাজার ডেস্ক : যখন কেউ পেটের সমস্যায় ভোগেন তখন তাকে এক বাটি দই খাওয়ার পরামর্শ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *