নভেম্বর ২০, ২০১৭ ১:৪১ অপরাহ্ণ

Home / জীবনশৈলী / কেমন হবে আপনার বর্ষার সাজ

কেমন হবে আপনার বর্ষার সাজ

সাহেব-বাজার ডেস্ক : বৃষ্টি হচ্ছে বলে সুন্দর জামাকাপড় পরবেন না? রাস্তাঘাট নোংরা বলে যে পোশাকটা আপনার সবচেয়ে অপছন্দের সেটাই পরতে হবে এমনটা কিন্তু নয়। এই বর্ষায় গড়পড়তা সাজে না গিয়ে কীভাবে নিজেকে সুন্দর করে তুলবেন, সেটা নিয়েই এবারে আমাদের আয়োজন।

এ কথা নতুন করে বলার নয়, যে বর্ষা মানেই উজ্জ্বল রং। দিনে হোক বা রাতে যেকোনো সময়ই আপনি উজ্জ্বল রঙের পোশাক বা মেকআপ ব্যবহার করতে পারেন। ঘ্যানঘ্যানে বর্ষায় এক ধরনের অবসাদ গ্রাস করে। সেই অনুভূতি কাটাতেই যে কোনো সময় উজ্জ্বল রঙে সাজুন। সোজা কথায় জীবন মেলে দিন রঙের ফোয়ারায়।

এই বর্ষায় কীভাবে রাঙাবেন নিজেকে : পোশাকে যদি হালকা রং থাকে পরে নিন একটা ঝকঝকে নেকপিস। দেখবেন সামান্য ওই নেকপিস আপনার ‘লুক’টাই পাল্টে দিবে।

বর্ষার মৌসুমে সুতি, ক্রেপ, অরগ্যাঞ্জা না পরাই ভালো। তবে কেউ কেউ মনে করেন সিল্ক পরা যায়, সিল্কের পোশাকে রঙের বৈচিত্রও আছে। ‘বর্ষার সাজের জন্য আলমারিতে আলাদা একটা তাক থাকা উচিত। তবে ফিউশনওয়্যার এই মৌসুমের জন্য সেরা বাছাই’।

বর্ষায় সালোয়ার-কুর্তা না পরে পরুন লেগিংস আর টিউনিক। দোপাট্টার জায়গায় ব্যবহার করুন ধাতব লুপ বা পাথর বসানো স্কার্ফ। যারা শাড়ি পরতে পছন্দ করেন, তারা পেটিকোটের জায়গায় পরতে পারেন হারেম প্যান্ট বা ফিটেড প্যান্ট। তবে সুতির পোশাকে আপাদমস্তক না ঢেকে জর্জেট বা ব্লেন্ডেড ফেব্রিকের পোশাক পরুন। ব্লেন্ডেড ফেব্রিক হল কিছুটা পলিস্টার, কিছুটা সুতির মিশ্রণ।

একরঙা বা মোনোক্রোম্যাটিক লুক খুব জনপ্রিয় ট্রেন্ড। এই মৌসুমে শর্টস, স্কার্ট আর কেপ্রি ছাড়া যেটা পরতে পারেন তা হল রিপড জিনস। খুব চলছে এখন। জিনসের ছেঁড়া জায়গাগুলোতে সুন্দর সব নকশা হচ্ছে। কখনো পুঁতি, কখনও গ্লিটার দিয়ে। এই বর্ষায় পুরনো কালো বা নীল জিনস রিপু না করে অন্য রঙের জিনসগুলোকে নিয়ে রিপু করে দেখতে পারেন।

মনে রাখবেন বর্ষা হল নিওন রঙের সেরা সময়। স্মার্ট মিক্স অ্যান্ড ম্যাচ করুন নিউট্রাল শেডের সঙ্গে। তবে পা থেকে মাথা পর্যন্ত যেন শুধুই উজ্জ্বল রং না থাকে। ফুলেল প্রিন্ট বা হাল্কা রঙের পোশাক পরলে রঙের ছোঁয়া আনুন রঙিন জুতো বা ব্যাগে। গয়না পরুন জমকালো, সুন্দর, দেখাবে।

স্টেটমেন্ট নেকপিস, পাথর বসানো কাফ, ককটেল রিং এই বর্ষায় সাজার পক্ষে খুব ভালো। তাছাড়া মেটালিক হেড ব্যান্ডও এখন পড়তে পারেন।
সঙ্গে পরুন ফ্যান্সি ফ্লিপ ফ্লপ। বাজারে অনেক নতুন নতুন ডিজাইনের ছাতা পাওয়া যাচ্ছে। সেই সব ছাতা নিয়ে দারুণ ফ্যাশন করা যায়।

বর্ষায় নানা ধরনের চেন আর ব্রেসলেট পরতে পারেন। পায়ে ধাতব বা রঙিন বিডেড অ্যাঙ্কলেট পরুন। নেল আর্ট দেখাবার সেরা সময় এটি। মেক আপের কথা আসতে মেক আপ বিশেষজ্ঞরা মত দিলেন, ‘আমি মনে করি না বিশেষ কোনো ট্রেন্ড অনুসরণ করার দরকার আছে।’

কিন্তু যেমনই মেক আপ করুন, সেটা ওয়াটারপ্রুফ হতে হবে। ফাউন্ডেশন লাগানোর দরকার নেই। কিন্তু যারা লাগাতে চান, তারা ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন। ওয়াটারপ্রুফ আই মেক আপ, আই পেন্সিল আর মাস্কারা সঙ্গে রাখুন। লাগাতে পারেন টিন্টেড লিপগ্লস। ত্বকে গ্লসি লুক বজায় রাখবেন।

এসবি/এমই

Print Friendly, PDF & Email

Check Also

হাসুন প্রাণ খুলে

সাহেব-বাজার ডেস্ক : মন ভালো রাখার সবচেয়ে কার্যকরী ‘ওষুধ’ হলো হাসি। তাই মন খারাপেও এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *