ডিসেম্বর ১৫, ২০১৭ ৬:৩৬ পূর্বাহ্ণ

Home / slide / চ্যাম্পিয়নস ট্রফির মিশন শেষে দেশে ফিরলেন টাইগাররা

চ্যাম্পিয়নস ট্রফির মিশন শেষে দেশে ফিরলেন টাইগাররা

সাহেব-বাজার ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে সফল মিশন শেষে আজ সকাল পৌনে ১০টায় দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ইংল্যান্ডের বার্মিংহাম থেকে দুবাই হয়ে ঢাকায় পা রেখেছে বাংলাদেশ দল।

ইংল্যান্ডের সাসেক্সে ক্যাম্প করতে গত ২৭ এপিল রাতে ঢাকা ছেড়ে যায় বাংলাদেশ দল। সাসেক্সে নয় দিনের ক্যাম্প শেষে বাংলাদেশ উড়াল দেয় আয়ারল্যান্ডে। সেখানে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে ইংল্যান্ডে ফিরে বাংলাদেশ। এরপর চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেয় লাল-সবুজ জার্সিধারীরা।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে এক রকম ইতিহাসই গড়েছে বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপের পর দ্বিতীয় মর্যাদাপূর্ণ এই আসরে সেমিফাইনালে ভারতের কাছে হেরে থেমে গেছে টাইগারদের স্বপ্নযাত্রা। এর ফলে প্রাপ্তি-অপ্রাপ্তির মিশ্র অভিজ্ঞতা নিয়েই দেশে ফিরতে হল মাশরাফি বাহিনীর।

চ্যাম্পিয়নস ট্রফির শুরুতে হিসাবটা একটু জটিল হলেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দলকে টপকে ‘বি’ গ্রুপ রানার্স আপ হয়েই শেষ চারে জায়গা করে নেয় বাংলাদেশ। সেমিফাইনাল নিশ্চিতের পর আরো বড় কিছুর স্বপ্ন দেখতে শুরু করে মাশরাফি-মুশফিকরা। কিন্তু আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ভারতের কাছে ৯ উইকেটের হার টাইগারদের শিরোপা ছোঁয়ার সেই স্বপ্নযাত্রাকে থামিয়ে দেয়।

বেশ কিছুদিন ধরেই বাংলাদেশের অবিস্মরণীয় উত্থানের গল্প দেখছে ক্রিকেটবিশ্ব। এরই ধারাবাহিকতার ফল এই আসরের শেষ চারে ওঠা। সেমিতে ভারতের সঙ্গে পেরে ওঠেনি ঠিক, কিন্তু এই আসরে লাল-সবুজের দল যে অসাধারণ ক্রিকেট খেলেছে, সেটা বলার অপেক্ষা রাখে না। তাই বলাই যায়, আসরে নিজেদের শেষ ম্যাচটি জিততে না পারলেও ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিতে পেরেছে তারা।

অবশ্য এর আগে এশিয়া কাপ ও এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালেও খেলেছিল বাংলাদেশ। তবে সেসব সাফল্য যেন ম্লান হয়ে গেছে বাংলাদেশের নতুন অর্জনে।

 

Print Friendly, PDF & Email

Check Also

জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে থাকতে পারে না: রাষ্ট্রপতি

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ বলেছেন, জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *