ডিসেম্বর ১৭, ২০১৭ ৭:৫১ অপরাহ্ণ

Home / slide / অবিস্মরণীয় জয় উপহার দিলেন সাকিব-মাহমুদউল্লাহ

অবিস্মরণীয় জয় উপহার দিলেন সাকিব-মাহমুদউল্লাহ

সাহেব-বাজার ডেস্ক : জয় বাংলাদেশের জয়। সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহর কাঁধে চড়ে কিউইদের বিপক্ষে ৫ উইকেটে জিতল মাশরাফি বাহিনী। পাশাপাশি রেকর্ডের খাতায় নাম লেখালেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে যেকোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ ছিল ১৭৮ রান। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম তৃতীয় উইকেটে ওই সংগ্রহ গড়েছিলেন।

আজ কার্ডিফে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা জুটির রেকর্ড উপহার দিলেন সাকিব-রিয়াদ। শুরুর দিকে টপাটপ চার উইকেট হারিয়ে বিপাকে পড়া বাংলাদেশকে টানছেন এই মানিকজোড়। শেষ খবর পর্যন্ত সাকিব-রিয়াদ জুটি থেকে টাইগারদের স্কোরবোর্ডে জমা পড়ে ২২৪ রান। ১১৪ করে ফিরে যান সাকিব।

ইনিংসের শুরুতে শূন্য রানে ফিরে যান তামিম ইকবাল। প্রথম ম্যাচে শতক, পরের ম্যাচে ৯৫ রান করা তামিম আজ পারলেন না। টিম সাউদির বলে এলবিডব্লিউ হওয়ার পর রিভিউ নিয়েছিলেন তিনি। তাতেও হয়নি শেষ রক্ষা।

৮ রান করে সাজঘরে ফেরেন সাব্বিরও। শুরু করেছিলেন পরপর দুই বলে চার হাঁকিয়ে। কিন্তু নিজের দ্বিতীয় ওভারে টপ অর্ডারে ফেরা সাব্বির রহমানকে বিদায় করেন টিম সাউদি। একই পথে হাঁটেন সৌম্য সরকার। আউট হওয়ার আগে ১৩ বলে করেন ৩ রান।

এর আগে স্লগ ওভারে মোসাদ্দেক হোসেনের দারুণ বোলিংয়ে কিউইদের ২৬৫ রানে আটকে দেয় মাশরাফি বিন মুর্তজার দল। ৩ ওভারে ১৩ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন মোসাদ্দেক। ৪৩ রানে ২ উইকেট তাসকিনের। ৬০ রানে ১ উইকেট শিকার করেন রুবেল। মোস্তাফিজ ৫২ রানে নিয়েছেন ১ উইকেট। মাশরাফি ও সাকিব উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিং করেছেন।

Print Friendly, PDF & Email

Check Also

বিজয় দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তাঁর সহধর্মিনী রাশিদা খানম আজ দেশের ৪৭তম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *