ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:২১ অপরাহ্ণ

Home / slide / পদ্মায় নৌকাডুবি, ২ শিশুসহ ৫ জন নিখোঁজ

পদ্মায় নৌকাডুবি, ২ শিশুসহ ৫ জন নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক : ঝড়ের কবলে পড়ে রাজশাহীতে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মাদ্রাসা পড়ুয়া দুই শিশুসহ পাঁচজন নিখোঁজ হয়েছে। বর্তমানে দমকল বাহিনীর ডুবুরি দল নিখোঁজদের উদ্ধার করতে পদ্মা নদীতে অভিযান চালাচ্ছে।

নিখোঁজ পাঁচজনের মধ্যে চার জনের নাম জানাতে পেরেছে দমকল বাহিনী। তারা হলো- রাজশাহী মহানগরীর দরগাপাড়া এলাকার রফিক (৩০), একই এলাকার তানিম (৮), তালাইমারী এলাকার আসাদুল (৩০) ও চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ঝিকরগাছা এলাকার আহাদ (১০)। অপর এক যুবকের নাম জানা যায়নি।

রাজশাহী সদর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শিশু তানিম ও আহাদ দরগাপাড়া এলাকার একটি মাদ্রাসার ছাত্র। রোববার বিকেলে তারা নৌকায় চড়ে দরগাপাড়া এলাকার সামনে পদ্মার ওপারে চরে গিয়েছিল।

সন্ধ্যার একটু আগে আবহাওয়া খারাপ হয়ে উঠলে একটি নৌকা তাদের আনতে গিয়েছিল। ওই নৌকায় দরগাপাড়া এলাকার রকি (২৮) ও রাশেদ (৩২) নামে দুই ব্যক্তিও ছিলেন। ঝড়ের সময় নৌকাটি মাঝিসহ ৭ জনকে নিয়ে এপারে ফিরছিল। এক পর্যায়ে তুমুল ঝড়ের কবলে পড়ে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়। এরপর রকি ও রাশেদ সাঁতরে তীরে উঠলেও দুই শিশুসহ পাঁচজন নিখোঁজ থাকেন।

Rajshahi Sailing Boat Photo 01.05 (4)

ফরহাদ হোসেন জানান, ঘটনার পর রকি ও রাশেদকে অসুস্থ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তারা সুস্থ্য হলে সোমবার সকাল ৮টা থেকে তাদের নদীতে নিয়ে যাওয়া হয়। এরপর তারা নৌকা ডোবার স্থান চিহ্নিত করেন। এখন ডুবুরিরা দরগাপাড়া এলাকায় নদীর তলদেশে উদ্ধার অভিযান চালাচ্ছে।

তিনি জানান, এর আগে রোববার রাত সাড়ে ১১টায় খবর পাওয়ার পর সারারাত সার্চ লাইট দিয়ে নৌকাটি খুঁজেন দমকল বাহিনীর কর্মীরা। তবে নৌকাটি পাওয়া যায়নি, নিখোঁজ কাউকে উদ্ধারও করা যায়নি।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় রাজশাহীতে তাণ্ডব চালায় কালবৈশাখী। ওই সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৯০ থেকে ৯৫ কিলোমিটার। কালবৈশাখী এসেছিল দক্ষিণ-পশ্চিম কোণ থেকে। ঝড়ের সময় গাছ পড়ে জেলার গোদাগাড়ী উপজেলায় এক কৃষকের মৃত্যু হয়েছে। ঝড়ের সঙ্গে ৪৭ মিলিমিটার বৃষ্টিও হয়েছে। ঝড়ে বহু ঘরবাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। আম ও ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

কুয়াশায় দুই বাসের সংঘর্ষ, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক : ঘনকুয়াশার কারণে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এতে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *