ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:১২ অপরাহ্ণ

Home / slide / ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে কালবৈশাখীতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে থেকে সহযোগিতার জন্য তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রোববার সন্ধ্যার এ ঝড়ের পর রাতে প্রতিমন্ত্রী তার ফেসবুকে ঝড়ের একটি ভিডিও পোস্ট করেন।

ভিডিও’র ক্যাপসনে তিনি লেখেন, ‘অনেক ঝড়, অনেক ক্ষতি। ইউসুফপুর ইউনিয়নে বেশকিছু বাড়ি-ঘর উড়ে গেছে। আম যেগুলো বড় হয়ে গেছে সেগুলো টিকে আছে, পড়েছেও অনেক। চারঘাট-বানেশ্বর হয়ে শহরে আসার রাস্তা থেকে গাছগুলো সরানো হয়েছে। বিদ্যুৎ বিভাগের সবাই কাজ শুরু করেছেন সংযোগ পুনঃস্থাপন করার জন্য।’

ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় কাজ শুরু হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী লেখেন, ‘দূর্গতদের তালিকা তৈরী করা হচ্ছে, কালকেই (সোমবার) যেন সহযোগিতা পৌঁছানো যায়। সবাইকে, বিশেষ করে ইউসুফপুরের তরুণদের অনুরোধ করবো দূর্গতদের পাশে থেকে সহযোগিতা করার জন্য।’

Rajshahi Minister Shariar News Photo 01.05.17

প্রতিমন্ত্রীর পোস্ট করা ভিডিওতে দেখা যায়, একটি সড়ক ধরে তার গাড়ি বহর এগিয়ে চলছে। একটু পর পর  সড়কের ওপর ঝড়ে ভাঙা গাছ পড়ে আছে। একটি গাছের ডালপালা সরিয়ে গাড়িবহর সামনের দিকে এগিয়ে যেতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম যে ভিডিওটি পোস্ট করেছেন সেটি তার নির্বাচনী এলাকা রাজশাহীর চারঘাট উপজেলার একটি সড়কের। আর ইউসুফপুর চারঘাটের একটি ইউনিয়নের নাম।

চারঘাট থেকে রাজশাহী শহরে ফেরার পথে গাড়ির সামনে বসে ভিডিওটি নিজেই করেন প্রতিমন্ত্রী। ভিডিওতে ঝোড়ো বাতাসে তার গাড়ির পতাকা পতপত করে উড়তে দেখা যায়। এর আগে ঝড়ে কিছু সময় প্রতিমন্ত্রীর গাড়ি রাস্তায় আটকে থাকে।

রোববার সন্ধ্যায় রাজশাহীতে তাণ্ডব চালায় কালবৈশাখী। ওই সময় বাতাসের গতিবেগ ছিল ঘন্টায় ৯০ থেকে ৯৫ কিলোমিটার। কালবৈশাখী এসেছিল দক্ষিণ-পশ্চিম কোণ থেকে। ঝড়ের সময় গাছ পড়ে জেলার গোদাগাড়ী উপজেলায় এক কৃষকের মৃত্যু হয়েছে।

এদিকে হাঠাৎ কালবৈশাখী শুরু হওয়ার এক মিনিট পরই শুরু হয় বৃষ্টি। সন্ধ্যা ৭টা ৬ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এটিই রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টি। এই ঝড় ও বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Check Also

কুয়াশায় দুই বাসের সংঘর্ষ, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক : ঘনকুয়াশার কারণে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এতে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *