অক্টোবর ২২, ২০১৭ ১১:৩৭ অপরাহ্ণ

Home / slide / রাবিতে সিট দখলে শিক্ষার্থীর কক্ষে ছাত্রলীগের তালা

রাবিতে সিট দখলে শিক্ষার্থীর কক্ষে ছাত্রলীগের তালা

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলে কক্ষ দখলে দুই শিক্ষার্থীর কক্ষে তালা দিয়েছে ছাত্রলীগের কয়েকজন কর্মী। শুক্রবার দুপুর ১২টা থেকে রাত ১টা পর্যন্ত ১২ ঘন্টা বিশ্ববিদ্যালয়ের মাদারবখ্শ হলে দু’টি কক্ষ তালাবদ্ধ রাখা হয়। ওই দুই কক্ষে থাকেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী আল ইমরান ও প্রাণীবিদ্যা বিভাগের আকতার হোসেন।

প্রত্যক্ষদর্শী আবাসিক শিক্ষার্থীরা জানায়, মাদারবখ্শ হলের এক শয্যাবিশিষ্ট ১৩৪ ও ১৩৬ নম্বর কক্ষের আল ইমরান ও আকতার হোসেনের মাস্টার্স কিছুদিন আগে শেষ হয়। তাদেরকে হল ছেড়ে দিতে বলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকর্মী গালিব ও অর্ক। সেসময় সদ্য মাস্টার্স শেষ করা ইমরান ও আকতারকে হল ছাড়ার জন্য সময়সীমা বেঁধে দেয় তারা। নির্ধারিত সময়ের মধ্যে হল না ছাড়াই শুক্রবার দুপুরে দু’টি কক্ষে তালা ঝুলিয়ে দেয় গালিব ও অর্ক। সন্ধ্যায় ১৩৬ নম্বর কক্ষ থেকে আকতারকে বের করে পছন্দের কর্মীকে উঠিয়ে দেয় তারা। পরে রাত ১২টার দিকে ঘটনাস্থলে যায় রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু। মীমাংসা বৈঠকে ইমরানকে শনিবারের (২৯ এপ্রিল) মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়।

ছাত্রলীগ কর্মী আসাদুল্লাহিল গালিব বলেন, ‘হল প্রাধ্যক্ষের অনুমতি নিয়ে তাদের কক্ষে তালা দেয়া হয়েছে।’ মাস্টার্স শেষ হওয়ায় তাদের হল ছাড়ার বিষয়ে সময়সীমা বেঁধে দেয়া হয়েছিল। তবুও তারা যায় নি, এজন্য তালা দিয়েছি।’ তবে মাস্টার্স শেষ করা ছাত্রলীগ নেতাকর্মীরাও হলে থাকছে, তাদের বের করা হচ্ছে না কেন- এমন প্রশ্নে চুপ থাকেন ছাত্রলীগ কর্মী গালিব।

তবে হল প্রাধ্যক্ষ অধ্যাপক তাজুল ইসলাম বলেন, ‘হলে কে থাকবে, আর কে থাকবে না; তা দেখভালের দায়িত্ব হল প্রশাসনের। ছাত্রলীগের এ বিষয়ে কোনো এখতিয়ার নেই। তারা আমার কাছ থেকে কোনো অনুমতিও নেয় নি।’

Print Friendly, PDF & Email

Check Also

আজ কবি জীবনানন্দ দাশের ৬৩তম প্রয়াণ দিবস

নাজমুল হাসান, নাটোর : প্রেমের কবি, ভালবাসার কবি জীবনানন্দ দাশ। বিষাদময় জীবনের ধূসর জগতে কবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *