ডিসেম্বর ১৫, ২০১৭ ৬:৩৭ পূর্বাহ্ণ

Home / slide / নিষেধাজ্ঞা কাটিয়ে বার্সার দলে ফিরছেন নেইমার

নিষেধাজ্ঞা কাটিয়ে বার্সার দলে ফিরছেন নেইমার

সাহেব-বাজার ডেস্ক : তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এসপানিওলের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা নেইমার। আর এই ম্যাচে নেইমার নিজেকে নিয়ন্ত্রণে রাখবেন বলেই মনে করছেন দলের কোচ লুইস এনরিকে।

স্প্যানিশ লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় মুখোমুখি হবে কাতালান দুই দল। এনরিকে চান এসপানিওলের মাঠে ঠাণ্ডা মাথায় দায়িত্ব পালন করবেন নেইমার। প্রতিপক্ষ নেইমারকে ফাউল করার জন্য মুখিয়ে থাকে সব সময়। কিন্তু মেজাজ সামলাতে না পেরে মালাগার বিপক্ষে ম্যাচে নেইমার নিজেই করে বসেন ফাউল। তাতে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে রেফারিকে কটাক্ষ করে পান তিন ম্যাচের নিষেধাজ্ঞা। এ কারণে রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদ ও ওসাসুনার বিপক্ষে খেলতে পারেননি তিনি।

সেই নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার দলে ফিরছেন বার্সেলোনার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, সেটিও কোন ম্যাচে! এসপানিওলের মাঠে ‘বার্সেলোনা ডার্বি!’ নেইমারকে নিয়ে অবশ্য কোচ এনরিকে আত্মবিশ্বাসী। তার মতে, ‘নেইমার প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত। আমি মনে করি, এরকম পরিস্থিতির জন্য নেইমার একজন বিশেষজ্ঞ। যদি এমন কোনো খেলোয়াড় থাকে যাকে বিপজ্জনক জায়গায় সবচেয়ে বেশি ফাউল করা হয়, তাহলে সেটা নেইমার।’

তিনি আরও বলেন, সে খুব একটা বহিষ্কৃত হয় না এবং আমার মতে, সে ভালোভাবে তার আবেগকে নিয়ন্ত্রণ করে। তবে নিঃসন্দেহে আগামীকালের ম্যাচে আমাদের খুব ভালোভাবে আবেগ নিয়ন্ত্রণ করতে হবে। শিরোপার দৌড়ে টিকে থাকতে এই ম্যাচটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বার্সা শিবিরে। এই ম্যাচে জিতলে এগিয়েও যেতে পারে তারা। কেননা রাত সোয়া ৮টায় যে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার সঙ্গে খেলবে রিয়াল মাদ্রিদ! শীর্ষে থাকা বার্সা ও দুইয়ে থাকা রিয়াল—দুদলেরই পয়েন্ট ৭৮।

তবে হাতে বাড়তি একটি ম্যাচ নিয়ে একটু এগিয়ে আছে রিয়াল। যদিও শনিবার রিয়াল হেরে যায় তাহলে সুবিধাটা আবার হাতছাড়া হয়ে যাবে জিনেদিন জিদানের দলের। বার্সেলোনা ওই আশাতেই রয়েছে। এনরিকে নেইমারকে পাচ্ছেন, জিদানের হাতে তো রোনালদো-বেনজেমাররা আছেনই। শুধু চোটে পড়া বেলের জায়গায় কে আসবেন সেটিই দেখার অপেক্ষা।

Print Friendly, PDF & Email

Check Also

জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে থাকতে পারে না: রাষ্ট্রপতি

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ বলেছেন, জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *