ডিসেম্বর ১৭, ২০১৭ ৮:০০ অপরাহ্ণ

Home / slide / রাজিব হত্যা: রায়ে উৎফুল্ল তদন্তকারী কর্মকর্তা ওসি নিবারন চন্দ্র বর্মন
dav

রাজিব হত্যা: রায়ে উৎফুল্ল তদন্তকারী কর্মকর্তা ওসি নিবারন চন্দ্র বর্মন

মিজানুর রহমান, চারঘাট : গণজাগরন মঞ্চের কর্মী দেশব্যাপী আলোচিত ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলার  রায় ঘোষণা হয়েছে। রায়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হত্যাকাণ্ডের মূল অধিনায়ক রেদোয়ানুল আজাদ রানা ও ফয়সাল বিন নাঈম দীপের মৃত্যুদণ্ড ও অন্য ছয় আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন হাইকোর্ট বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও  জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ।

রবিবার আলোচিত এ হত্যা মামলার রায় প্রকাশের খবর পেলে সন্তোষ প্রকাশ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালিন সময়ে ঢাকায় গোয়েন্দা পুলিশের পরিদর্শক বর্তমানে রাজশাহীর চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন।

নিবারন চন্দ্র বর্মন বলেন, ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারী রাজধানীর মিরপুর কালশীতে নিজ বাড়ীর অদূরে গণজাগরন মঞ্চের কর্মী ব্লগার আহমেদ রাজীব হায়দারকে কুপিয়ে হত্যা করে একদল সন্ত্রাসী। এরপর এ মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পাওয়ার পরে গভীরভাবে তদন্তকালে আসামী ফয়সাল বিন নাঈম ওরফে দীপ, এহসান রেজা, মাকসুদুল হাসান, নাঈম সিকদার ইরাদ, নাফিজ ইমতিয়াজ, সাদমান ইয়াছির মাহমুদ ও মুফতি মোহাম্মদ জসিম উদ্দিনকে আটক করতে সক্ষম হই। এরপর আটককৃত আসামীরা সকলেই বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি জবানবন্দী দেয়। কিন্তু রেদোয়ানুল আজাদ রানা পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ২৫ জানুয়ারী অভিযুক্ত ফসাল বিন নাঈম ওরফে দীপ, এহসান রেজা, মাকসুদুল হাসান, নাঈম সিকদার ইরাদ, নাফিজ ইমতিয়াজ, সাদমান ইয়াছির মাহমুদ, আনসারুল্লা বাংলা টিমের প্রধান মুফতি মোহাম্মদ জসিম উদ্দিন ও পলাতক আসামী রেদোয়ানুল আজাদ রানাকে অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র প্রদান করা হয়। দীর্ঘদিন শুনানী শেষে রবিবার হাইকোর্টে অভিযুক্ত রানা ও দীপের মৃত্যুদণ্ড এবং অন্য ছয় আসামীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন হাইকোর্টের বিচারক জাহাঙ্গীর হোসেন ও জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ।

তিনি বলেন, অপরাধীরা পার্ট অব প্লে অনুযায়ী মৃত্যুুদণ্ড, যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে সঠিক সাজা পেয়েছে। এটা আমার জীবনে একটি সফল তদন্ত বলে আমি মনে করি।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে ওসি নিবারন চন্দ্র বর্মন আরো বলেন, এতে প্রমান হয়েছে অপরাধীরা যেভাবেই অপরাধ করুক না কেন আইনের সঠিক বিচারে তাদের সাজা ভোগ করতে হবেই হবে।

Print Friendly, PDF & Email

Check Also

নাটোরে বৃদ্ধ দম্পতির রহস্যজনক মৃত্যু, দুই ছেলে আটক

নাটোর প্রতিনিধি : নাটোরের লালপুরের কদিম চিলান গ্রামে স্বামী আব্দুস সোবাহান (৭৫) ও স্ত্রী মানিকজান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *