আগস্ট ২১, ২০১৭ ১:০৮ পূর্বাহ্ণ
Home / slide / পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৭২

পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৭২

সাহেব-বাজার ডেস্ক : পাকিস্তানের শেওয়ান এলাকার বিখ্যাত লাল শাহবাজ কালান্দার মাজারে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৭২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। এই হামলার দায় স্বীকার করে আমাক নিউজ এজেন্সিতে বিবৃতি দিয়েছে আইএস।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শেহওয়ান এলাকার ইন্দুস হাইওয়ের কাছে ওই মাজারে আত্মঘাতী বোমা হামলার ঘটনাটি ঘটে।

লাল শাহবাজ কালান্দার পাকিস্তানের সবচেয়ে সম্মানীয় সুফি মাজার। বিশেষ পবিত্র হিসেবে সাধারণত বৃহস্পতিবার স্থানীয় সুফি সাধক ও ভক্তরা মাজারটিতে জড়ো হন। আর সেই সময়টিতেই আত্মঘাতী হামলাটি হয়। বোমা বিস্ফোরণের পর অনেককেই রক্তাক্ত অবস্থায় প্রাইভেটকারে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

এলাকার বিভিন্ন হাসপাতালকে পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে সরকার। পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য সেনাসদস্যদের নির্দেশ দিয়েছেন। হতাহতদের সেবা দেওয়ার জন্য হায়দরাবাদে সম্মিলিত সামরিক হাসপাতালকেও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

সিন্ধু পুলিশ এক বিবৃতিতে জনিয়েছে, ভক্তরা ওই মাজারে জড়ো হলে আত্মঘাতী হামলাকারী তাদের মধ্যে ঢুকে পড়ে। পরে সে বোমা বিস্ফোরণ ঘটায়।

এর আগে গতবছরের অগাস্টে কোয়েটায় হাসপাতালে বোমা হামলায় অন্তত ৭৪ জনের প্রাণহানি হয়েছিল। ঘটনার পর পরই পাকিস্তানি তালেবান জামাত-উর-আহরার এবং আইএস হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়।

এদিকে তাৎক্ষণিকভাবে বোমা হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। জঙ্গিদের বিরুদ্ধে তার সরকারের লড়াই অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন তিনি।

Print Friendly, PDF & Email

Check Also

মাছ এবং ফলে ব্যবহার করতে হবে না ফরমালিন

সাহেব-বাজার ডেস্ক : বিষাক্ত ফরমালিনের বিকল্প প্রিজারভেটিভ বিষমুক্ত ঔষধ আবিস্কার করেছে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *