Ad Space

তাৎক্ষণিক

রাবিতে ছাত্র ইউনিয়নের সম্মেলন

ফেব্রুয়ারি ১৬, ২০১৭

রাবি প্রতিবেদক : ‘আগামীর স্বপ্নে মুগ্ধ বুনে যাবো সমতার বীজ’ স্লোগানে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংসদের ৩০তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে এ সম্মেলনের উদ্বোধন করেন রাবির সাবেক রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম।

সমাবেশে তিনি বলেন, ‘আজ দেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদের প্রতিনিধিত্বকারী ছাত্র সংসদ কার্যকর নেই। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্র সংসদ কাজ করে থাকে। ছাত্র সংসদে নেতৃত্ব দেয়ার মধ্য দিয়ে তৈরি হয় জাতীয় নেতা। তাই রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অবিলম্বে ছাত্র সংসদ কার্যকর করার দাবি জানাচ্ছি।’

অধ্যাপক আবদুস সালাম আরো বলেন, ‘তথ্য প্রযুক্তিকে জ্ঞানে রুপান্তর করতে পারলে জ্ঞানভিত্তিক সমাজ গঠন করা সম্ভব হবে। ছাত্র ইউনিয়নের কর্মীদের জ্ঞানভিত্তিক সমাজের অর্থ জানতে হবে।’

পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা শেষে সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণে একটি র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সম্মেলনস্থলে গিয়ে শেষ হয়।

রাবি ছাত্র ইউনিয়নের বিদায়ী সভাপতি মিনহাজুল আবেদীনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জিএম জিলানী শুভ, সহ-সভাপতি লিটন নন্দী, রাবি সংসদের সাবেক সভাপতি সুমনা সরকার ঝুমুর, সাবেক সহ-সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাইদুজ্জামান সুহান। সম্মেলনের দ্বিতীয় পর্বে রাবির শহীদ মিনার মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায় নতুন কমিটি ঘোষণা করা হয়।