Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ৪২৯

ফেব্রুয়ারি ১৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : চলমান এসএসসি পরীক্ষায় বৃহস্পতিবার রাজশাহী বোর্ডে ৪২৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। বিভাগের ২৩২ কেন্দ্রে একযোগে পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ইতিহাস, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় পরিচিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে পরীক্ষায় শৃংখলা বর্হিভূত কোন কর্মকাণ্ড নেই। ঘটেনি কোন অপ্রীতিকর ঘটনাও।

বিকেলে রাজশাহী বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) দুরুল হোদা এ তথ্য জানিয়েছেন। পরীক্ষা নিয়ন্ত্রক জানান, বৃহস্পতিবার মোট ১ লাখ ৬২ হাজার ৬৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয়ার কথা ছিলো। কিন্তু ৪২৯ জন বাদে পরীক্ষায় বসেছে ১ লাখ ৬২ হাজার ২৬৪ জন। অনুপস্থিতির হার দশমিক ২৬ শতাংশ।

এদিন সবচেয়ে বেশী সংখ্যক পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো রাজশাহীর ৩৮কেন্দ্রে ৭৮জন। এরপর বগুড়ার ৩৯ কেন্দ্রে ৬৬ জন, নওগাঁয় ৩৫ কেন্দ্রে ৬২ জন, সিরাজগঞ্জের ৪১কেন্দ্রে ৬১জন, নাটোরে ২১কেন্দ্রে ৫৯জন, পাবনায় ২৬কেন্দ্রে ৫১জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫কেন্দ্রে ৪২জন এবং জয়পুরহাটের ১৬কেন্দ্রে ১০জন। পরীক্ষায় সার্বিক নজরদারিতে আটটি বিশেষ ভিজিলেন্স টিমসহ ১২৫টি ভিজিলেন্স টিম দায়িত্বপালন করছে।

শিক্ষাবোর্ড জানিয়েছে, এবছর বোর্ডর দুই হাজার ৬৩৩টি প্রতিষ্ঠান থেকে এক লাখ ৬৭ হাজার ৩৩২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র ৮৬ হাজার ৮২০ জন এবং ছাত্রী ৮০ হাজার ৫৫২ জন। এবছর বিজ্ঞানে ৮৪ হাজার ৯৪৯জন, মানবিকে, ৮০ হাজার ৯৯৭জন এবং ব্যবসায় শিক্ষায় ১৭ হাজার ৪৮ জন। এবারের পরীক্ষায় এক লাখ ৬০ হাজার ৩১১ জন নিয়মিত, ৬ হাজার ৭৩০ জন অনিয়মিত এবং ৩৩১ জন মানোন্নয়ন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।