ডিসেম্বর ১২, ২০১৭ ৪:২৬ অপরাহ্ণ

Home / slide / সাঁওতালদের পুনর্বাসন বিষয়ে আদালত জানতে চান

সাঁওতালদের পুনর্বাসন বিষয়ে আদালত জানতে চান

সাহেব-বাজার ডেস্ক : গাইবান্ধার গোবিন্দগঞ্জে উচ্ছেদকৃত সাঁওতালদের পুনর্বাসনে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। গাইবান্ধার জেলা প্রশাসক ও গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আগামী ৩০ দিনের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। ১৫ ফেব্রুয়ারি (বুধবার) সাঁওতালদের বিষয়ে জারি করা রুল শুনানিকালে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। আদেশের আগে আদালত বলেন, যারা উচ্ছেদ হয়েছে আমরা চাই তাদের পুনর্বাসন হোক।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন সুপ্রকাশ দত্ত অমিত। রংপুর চিনিকলের পক্ষে শুনানি করেন এ এম মাসুম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

আইনজীবী সুপ্রকাশ দত্ত বলেন, ৬ নভেম্বর উচ্ছেদ হওয়া সাঁওতালদের পুনর্বাসনে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা ৩০ দিনের মধ্যে জানতে চেয়েছেন আদালত। এছাড়াও রুলও জারি করেছেন। রুলে উচ্ছেদকৃত সাঁওতালদের পুর্নবাসনের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

অপরদিকে, এই মামলায় ভূমি সচিব, সমাজ কল্যাণ সচিব, শিল্পসচিব, গাইবান্ধার জেলা প্রশাসক, গাইবান্ধার পুলিশ সুপার, গোবিন্দগঞ্জের ইউএনও এবং ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

বিজয়ের মাসও পতাকা উড়ছেনা রাজউক ভবনে

সাহেব-বাজার ডেস্ক : ডিসেম্বর মাস এলেই লাল–সবুজ পতাকায় ছেয়ে যায় চারদিক। গাড়ি–বাড়ি থেকে শুরু করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *