Ad Space

তাৎক্ষণিক

  • বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে ইয়্যাস নেতৃবৃন্দ– বিস্তারিত....
  • কর্মচারীদের নির্বাচনে দুই কর্মকর্তার প্রভাব বিস্তারের অভিযোগ– বিস্তারিত....
  • রাজশাহী বিভাগে এক হচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক– বিস্তারিত....
  • রমজানে চাহিদা পুরণ করছে বাঘার মুড়ি– বিস্তারিত....
  • গুজবে বরখাস্ত দুই স্কুল শিক্ষক!– বিস্তারিত....

রাজশাহীতে শুরু হচ্ছে বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা

ফেব্রুয়ারি ১৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে শুরু হচ্ছে বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৭। আগামী শুক্রবার বেলা ১১টায় রাজশাহী কলেজ মাঠে তিন দিনব্যাপী এ মেলার অনুষ্ঠিত হবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

রাজশাহীর বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে মেলার উদ্বোধন করবেন সড়ক পরিবহন  সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের। এ সময় বিশেষ অতিথি থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

বুধবার বিকেল ৪টায় রাজশাহী কলেজ শিক্ষক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) সুলতান আবদুল হামিদ । এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী প্রমূখ।

সংবদ সম্মেলনে বলা হয়, এ বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলায় রাজশাহী বিভাগের অধীনে বিভিন্ন সরকারী দফতর, সেবা খাত, তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স প্রতিষ্ঠান, টেলিকমিউনিকেশন্স প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় রাজশাহী বিভাগের ৮টি জেলা হতে তিনটি করে মোট ২৪টি স্টল, সলভ এ থন প্রতিযোগীতার মাধ্যমে নির্বাচিত উদ্ভাবকদের ১৫টি স্টল এবং বিভাগীয় পর্যায়ের দফতর, আইটি প্রতিষ্ঠান, ফুড কোর্টসহ সর্বোমোট ৬৫টি স্টল অংশগ্রহণ করতে যাচ্ছে।

মেলার প্রথমদিন বিকেলে তথ্য প্রযুক্তি ও উদ্ভাবন বিষয়ক সেমিনার, ২য় দিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেষ দিন বিকেলে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান হবে।