Ad Space

তাৎক্ষণিক

যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে বাংলাদেশি তরুণীর মৃত্যু

ফেব্রুয়ারি ১৫, ২০১৭

সাহেব-বাজার ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া স্টেটে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে এক বাংলাদেশি তরুণীর মৃত্যু হয়েছে। সায়রা নূর (২১) নামের ওই তরুণী নয় মাস ধরে আমেরিকান অ্যাভিয়েশন অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছিলেন।

স্থানীয় সময় রোববার বিকালে সান ডিয়েগো কাউন্টির র‌্যামোনার পূর্ব দিকের একটি প্রত্যন্ত পাহাড়ি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয় বলে দ্য সান ডিয়েগো ইউনিয়ন-ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়।

US-Plane-Clash-1

এতে বলা হয়, সেসনা মডেলের ওই বিমানে ২৫ ও ২৮ বছরের আরও দুজন পুরুষ ছিলেন। তাদের একজন প্রশিক্ষক ও অন্যজন প্রশিক্ষণার্থী। সামনে বসা ওই দুজন সামান্য আহত হন। তারাই মোবাইলে দুর্ঘটনায় পড়ার খবর জানিয়েছিলেন। রোববারই তাদের উদ্ধার করে ফায়ার সার্ভিস।

তবে সায়রা যেখানে পড়েছিলেন, সেখানে যাওয়া দুরূহ হওয়ায় রোববার রাতে অভিযান স্থগিত করা হয়। পরে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। দেশাই শুভাম নামে সায়রার একজন ঘনিষ্ঠ বন্ধু তার পরিচয় নিশ্চিত করেন বলে এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়। শুভাম ও সায়রা একসঙ্গে আমেরিকান অ্যাভিয়েশন অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছিলেন।

1245

শুভাম জানান, সায়রার বাবা বাংলাদেশের একজন পাইলট। সায়রাও বাবার মতো বৈমানিক হতে চেয়েছিলেন। সায়রার উড়োজাহাজটি গিলেস্পি ফিল্ড বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল।