অক্টোবর ২৪, ২০১৭ ২:৪৯ পূর্বাহ্ণ

Home / slide / জাহানারার জোড়া আঘাতে কুপোকাত আইরিশরা

জাহানারার জোড়া আঘাতে কুপোকাত আইরিশরা

সাহেব-বাজার ডেস্ক : শুরুতে জোড়া আঘাত হেনেছিলেন ফাস্ট বোলার জাহানারা আলম। ইনফর্ম এই বোলার আবার দাপট দেখালেন। তবে শুরুর ধাক্কা যখন আয়ারল্যান্ডের নারী দল কিছুটা কাটিয়ে উঠেছে তখনই স্পিন জাদুকর খাদিজা-তুল-কুবরার আঘাত। অধিনায়ক রুমানা আহমেদ তার স্পিনে কম যাবেন কেন? অভিজ্ঞ পান্না ঘোষ ও সালমা খাতুন চুপ থাকেন না। জাহানারা শেষে ফিরে আবার আঘাত হানেন। আর তাতে কলম্বোতে ২০১৭ বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্সের প্রথম ম্যাচটা জিততে বাংলাদেশ নারী দলের সামনে ১৪৫ রানের লক্ষ্য দাঁড়ায়। বুধবার টস জিতে আইরিশদের ব্যাট করতে পাঠিয়ে ৪৭.১ ওভারে ১৪৪ রানে অল আউট করে দিয়েছে টাইগ্রেসরা।

জাহানারা এদিন ক্যারিয়ার সেরা বোলিং করলেন। ৯ ওভারে ৩ মেডেনে ২১ রানে ৩ উইকেট নিলেন। নতুন বলে তার পার্টনার পান্না ৮.১ ওভারে ২ মেডেনে মাত্র ১৬ রানে ২ উইকেট নিলেন। রুমানা বাদে বাকি সবাই খুব কিপ্টে বোলিং করলেন। ১০ ওভারে ২ উইকেট নিতে বাংলাদেশ অধিনায়ক রুমানা দিয়েছেনে ৫০ রান। খাদিজা ১০ ওভারে ২ উইকেট নিলেন ২৬ রানে। সালমা ১০ ওভারের কোটা পূর্ণ করছেনে ২৯ রানে ১ উইকেটে নিয়ে। একটা গোটা ইউনিট হিসেবে এভাবে বাংলাদেশের বোলিং জ্বলে ওঠায় ঠিক জেতার মতো পুঁজি বোলারদের হাতে দিতে পারেননি আইরিশ ব্যাটাররা।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে ম্যাচের সপ্তম ও নবম ওভারে দুই আঘাত জাহানারার। তাতে ১৫ রানে ২ উইকেট নেই আয়ারল্যান্ডের। এরপর তারা ৬০ পর্যন্ত চলে যায়। কিন্তু খাদিজা ও সালমা পরপর দুই ওভারে দুই উইকেট নিয়ে সেই প্রতিরোধ ভাঙেন। আবার ৪৪ রানের জুটি আইরিশদের। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিতে থাকেন টাইগ্রেস বোলাররা। শেষ ৪ উইকেট মাত্র ৯ রানে হারায় তারা। তাদের ক্লেয়ার শিলিংটন ও অধিনায়ক লরা ডেলানি সমান ৩৭ রান করেছেন।

Print Friendly, PDF & Email

Check Also

বাংলাদেশকে বড় ব্যবধানে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা

সাহেব-বাজার ডেস্ক : যেন একই চিত্রনাট্য। বোলারদের ব্যর্থতার পর ব্যাটসম্যানদের ভরাডুবি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *